Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 4 September 2021

রাজ্যে উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর, ঘোষণা নির্বাচন কমিশনের

 

State-by-elections-on-September-30

সমকালীন প্রতিবেদন : সমস্ত জল্পনা উড়িয়ে অবশেষে রাজ্যে উপনির্বাচন এর দিন ঘোষণা হল। আগামী ৩০ সেপ্টেম্বর কলকাতার ভবানীপুর কেন্দ্র সহ মুর্শিদাবাদের জঙ্গিপুর এবং সামশেরগঞ্জে একই দিনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার সরকারিভাবে এই দিন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন।

রাজ্যে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়াকে কেন্দ্র করে ইতিমধ্যেই বেশ জলঘোলা হয়েছে। তৃণমূল দ্রুত নির্বাচন করার পক্ষে দাবি জানালেও করোনা পরিস্থিতির কারণ দেখিয়ে এই দাবির বিরোধিতা করে বিজেপি। এই নিয়ে গত কয়েকদিন ধরে চাপান উতোর চলছিল। অবশেষে স্থির সিদ্ধান্তে উপনীত হলো নির্বাচন কমিশন। ঘোষণা হল দিনক্ষণ। 

৩০ তারিখ ভোট গণনা। ফলাফল ঘোষণা ৩ অক্টোবর। করোনা বিধি মেনে ২০ সেপ্টেম্বর থেকে প্রার্থীরা প্রচার এর কাজ শুরু করতে পারবেন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ১৬ সেপ্টেম্বর।

কলকাতার ভবানীপুর কেন্দ্রের তৃণমূলের সম্ভাব্য প্রার্থী হিসেবে ইতিমধ্যেই নাম উঠে এসেছে মমতা ব্যানার্জির। এই কেন্দ্রের জয়ী তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় ইতিমধ্যেই ইস্তফা দিয়েছেন। জঙ্গিপুর এবং সামশেরগঞ্জ- এই দুই কেন্দ্রের জয়ী প্রার্থীর মৃত্যু হওয়ায় এই দুটি কেন্দ্রও ফাঁকা হয়েছে।



No comments:

Post a Comment