Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 2 September 2021

দুর্গাপুরে নতুন ফুটবল কোচিং ক্যাম্প

 

New-football-coaching-camp-at-Durgapur

দেবাশীষ গোস্বামী : দুর্গাপুরের বিশ্বকর্মা নগরে দুর্গাপুর এরিয়ান ক্লাবের পরিচালনায় একটি অনূর্ধ্ব ১৪ ছেলে ও মেয়েদের ফুটবল কোচিং ক্যাম্প এর প্রাথমিক ভাবে শুরু হলো। এই কোচিং ক্যাম্প মূলপর্বে শুরু হবে মহালয়ার দিন ৬ অক্টোবর থেকে। এখানে দুর্গাপুর এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের ছেলেমেয়েদের বিনামূল্যে ফুটবলের প্রশিক্ষণ দেওয়া হবে। 

আগামী ২৬  সেপ্টেম্বর থেকে প্রাথমিকভাবে মোট ৩০০ জন ছেলেমেয়েকে বেছে নেওয়া হবে। তারপর পরবর্তী পাঁচ দিন বিভিন্ন বাছাইপর্বের পর সেখান থেকে মূল পর্বের জন্য ৩০ জন ছেলে ও ১৫ জন মেয়েকে বেছে নেওয়া হবে। ৬ অক্টোবর থেকে এই ক্যাম্পের মূলপর্বের কাজ শুরু হবে। 

দুর্গাপুরে বিশ্বকর্মা নগরে বি ওয়ান অঞ্চলের দুর্গাপুর এরিয়ান ক্লাবের এই মাঠকে আসানসোল-দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটির সহযোগিতায় পরিকল্পিতভাবে উন্নয়ন ঘটানো হয়েছে। এই মাঠ তৈরি করতে প্রথমে এক স্তর মাটি ফেলে, তার ওপর অন্য জায়গা থেকে মাটি এবং ঘাস এনে বিজ্ঞানসম্মতভাবে মাঠটি তৈরি করা হয়েছে। এই অঞ্চলে এই ধরনের মাঠ বিরল।

প্রাক্তন ভারতীয় ফুটবলার গৌতম সরকার এই কোচিং ক্যাম্পের মুখ্য কোচের দায়িত্বে থাকছেন। তাঁর অধীনে আরও দু, তিন জন সহযোগী কোচকে নিয়ে এই ক্যাম্পটি পরিচালিত  হবে। গৌতম সরকার বলেন, 'সংবাদমাধ্যমে শুধুমাত্র মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহামেডানের প্রচার করলে হবে না। এই ক্লাবগুলোতে যে সকল ছোট ছোট ক্লাব বা প্রতিষ্ঠান ফুটবলার যোগান দেয়, তাদের নিয়েও খবর প্রচারিত হলে আমাদের ভবিষ্যৎ ফুটবলারদের তুলে আনতে সুবিধা হবে।'‌ দুর্গাপুর এরিয়ান ক্লাবের এই উদ্যোগকে সাধুবাদ জানান তিনি।



No comments:

Post a Comment