Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 15 September 2021

দুয়ারে সরকারের মাধ্যমে ৫ দিনেই জমির মিউটেশন

 

Mutation-of-land-in-5-days

সমকালীন প্রতিবেদন : ‌দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন করার পাঁচদিনের মাথায় জমির মিউটেশন করতে সমর্থ হলেন এক আবেদনকারী। হয়রানির বদলে এইভাবে সহজে প্রয়োজন মিটে যাওয়ায় রাজ্য সরকারের প্রতি খুশি আবেদনকারী।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর স্বপ্নের প্রকল্প দুয়ারে সরকার। এক কথায় বলা যায় সরকারটাকেই একবারে ঘরের দরজায় নিয়ে চলে এসেছেন। শুধুমাত্র মানুষের কথা মাথায় রেখে এই উদ্যোগ। যাতে সাধারণ মানুষকে অফিসের এই টেবিল, সেই টেবিলে চক্কর কেটে হয়রানির শিকার হতে না হয়। এই উদ্যোগের সাফল্যও মিলছে।


সম্প্রতি বীরভূমের দুবরাজপুর পুরসভার ব্যবস্থাপনায় ২ নম্বর ওয়ার্ডের একটি অনুষ্ঠান ভবনে দুয়ারে সরকার ক্যাম্প বসেছিল। সেই ক্যাম্পে দুবরাজপুর রঞ্জনবাজারের এক বাসিন্দা জয়ন্ত কুমার মণ্ডল জমির মিউটেশনের জন্য আবেদন করেন। আবেদন করার পাঁচদিনের মাথায় সেই কাজ হয়ে যায়। তাঁকে ব্লক ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিক ডেকে পাঠান। 


তিনি সেই অফিসে উপস্থিত হলে তাঁর হাতে জমির রেকর্ড তুলে দেন আধিকারিক। এত তাড়াতাড়ি কাজ হয়ে যাওয়ায় অত্যন্ত খুশি তিনি। পাশাপাশি, জয়ন্ত কুমার মণ্ডল নামে ওই ব্যক্তিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সই করা একটি শংসাপত্রও পাঠানো হয়েছে। দুবরাজপুর পুরসভার প্রশাসক পীযূষ পাণ্ডে তাঁর হাতে সেই শংসাপত্র তুলে দেন।‌‌




No comments:

Post a Comment