Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 21 September 2021

দিনের টুকিটাকি : ‌২১ সেপ্টেম্বর, ২০২১

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ছাত্রের

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক স্কুল ছাত্রের। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার টিটাগর থানার অন্তর্গত মোহনপুর উত্তরপাড়ায়। স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন সকালে বিদ্যুতের তার ছিঁড়ে রাস্তার উপর জমা জলের উপর পড়ে ছিল। সেই রাস্তা দিয়ে যেতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল হীরালাল রায় নামের ওই স্কুলছাত্রের। শিউলি গোসাইপাড়ার বাসিন্দা, শান্তিনগর হাইস্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র হীরালাল। অন্যদিনের, মতো এদিন হীরালাল তার দিদিকে পড়তে দিয়ে মোহনপুর উত্তরপাড়া দিয়ে বাড়ি ফিরছিল। আর সেই সময় রাস্তাতেই বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল জলের উপর। রাস্তায় জমা জলে পা পরার সঙ্গে সঙ্গেই বিদ্যুৎস্পৃষ্ট হয় ওই ছাত্র। বেশ কিছুক্ষণ সেখানে পড়ে থাকে সে। ঘটনাস্থলে আসেন টিটাগর থানার পুলিশ এবং বিদ্যুৎ কর্মীরা। তাকে উদ্ধার করে ব্যারাকপুরের বিএন বোস মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।


নাবালিকা ধর্ষণে ধৃত যুবক

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হল রাজু মালি নামে এক যুবককে। উত্তর ২৪ পরগনার হাবরা থানার মহিষা মালিপাড়া এলাকার ঘটনা। অভিযোগ,  এক নাবালিকাকে মদ্যপান করিয়ে ধর্ষণ করে ওই যুবক। রবিবার রাতে মহিষা মালিপাড়া এলাকায় মনসা পুজো উপলক্ষ্যে এক বাউল গানের আয়োজন করা হয়। ওই গ্রামের অধিকাংশ মানুষ বাউল গান শুনতে পুজো প্রাঙ্গণে যান। অভিযোগ, রাজু মালি ওই নাবালিকাকে মদ্যপান করিয়ে একটি ঘরের মধ্যে নিয়ে গিয়ে ধর্ষণ করে।নাবালিকা তার পরিবারের সদস্যদের কাছে সমস্ত ঘটনা খুলে বলার পর পরিবারের পক্ষ থেকে সোমবার হাবড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ রাজু মালিকে রাতেই গ্রেপ্তার করে। 

সাপের কামড়ে মৃত্যু যুবকের

সাপের কামড়ে মৃত্যু হল এক যুবকের। মৃত যুবকের নাম গোবিন্দ মন্ডল (২৪)। পেশায় দিনমজুর ওই যুবকের বাড়ি উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার নাইগাছি এলাকায়। মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়েছে।পরিবার সূত্রে জানা গেছে, সোমবার রাত দুটো নাগাদ ঘুমন্ত অবস্থায় গোবিন্দ মন্ডলের কানে সাপে কামড় দেয়। ওই যুবক এবং তাঁর পরিবারের লোকেরা বিষয়টিকে প্রথমে তেমন আমল না দিয়ে সকালে চিকিৎসকের কাছে নিয়ে যাবে বলে সিদ্ধান্ত নিয়েছিলেন। ঘণ্টা দুয়েক বাদে যুবকের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাবরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাবড়া হাসপাতাল থেকে চিকিৎসকরা তাঁকে বারাসত জেলা হাসপাতালে স্থানান্তরিত করেন। বারাসতে যাবার পথে তাঁর মৃত্যু হয়।


অস্ত্র সহ ৫ দুষ্কৃতী গ্রেপ্তার

ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া ৫ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে বীরভূম জেলার সদাইপুর থানার ওসি মিকাইল মিয়ার নেতৃত্বে সদাইপুর থানার পুলিশ রবিবার গভীর রাতে রানিগঞ্জ মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কের ধারে গলা কাটা ব্রিজের কাছে এই ৫ জন দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। ধৃতদের নাম সেখ আবু সৈয়দ, সেখ রহিম, সেখ জামবু, সেখ রমজান আলী ওরফে সেখ রণ্টু এবং সৈয়দ আজাদ। তাদের বাড়ি সদাইপুর থানার চিনপাই, নারায়ণপুর এবং কমলপুর এলাকায়। ধৃতদের কাছ থেকে ভোজালি, রড, দড়ি, দুটি মোটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ।

শিক্ষা সংসদের নতুন সভাপতি

পুরুলিয়ার প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতির পদটি দীর্ঘদিন ধরে শূন্য ছিল। অবশেষে সেই পদ পূরণ হল। পুরুলিয়া প্রাথমিক শিক্ষা সংসদের নতুন সভাপতি নিযুক্ত হলেন বান্দোয়ানের বিধায়ক তথা স্কুল শিক্ষক রাজীব লোচন সরেন। মঙ্গলবার পুরুলিয়া শহরের ডিআই অফিসে এসে তিনি দায়িত্বভার গ্রহণ করলেন। পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন সাংসদ মৃগাঙ্ক মাহাতো সহ তৃণমূলের সর্বস্তরের নেতা ও কর্মীরা এদিন তাঁকে অভিনন্দন জানাতে ডিআই অফিসে হাজির ছিলেন। এদিনটি থেকেই তিনি কার্যভার গ্রহণ করেন।   



No comments:

Post a Comment