Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 19 September 2021

দিনের টুকিটাকি : ‌১৯ সেপ্টেম্বর, ২০২১

তৃণমূলে যোগদান

রবিবার পুরুলিয়ার ঝালদার পুস্তি অঞ্চল তৃণমূল কংগ্রেসের কর্মীসভায় বিজেপি, সিপিএম, আজসু এবং কংগ্রেস থেকে দুই শতাধিক পরিবার তৃণমূলে যোগদান করল। পুস্তি হাইস্কুল ময়দানে অনুষ্ঠিত এই যোগদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতো। দলত্যাগী পঞ্চায়েত সমিতির প্রাক্তন কংগ্রেস সদস্য লবকিশোর মাহাতো, সিপিএমের কৃষক সভার ব্লক কমিটির প্রাক্তন সম্পাদক জগবন্ধু দাস সহ অন্যান্যদের হাতে দলের পতাকা তুলে দেন বিধায়ক সুশান্ত মাহাতো। উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক জগদীশ মাহাতো, ঝালদা ১ নং ব্লক তৃণমূল সভাপতি আলোক চ্যাটার্জী, ঝালদা ১নং ব্লক যুব সভাপতি জয়প্রকাশ মাহাতো, ব্লক সহ সভাপতি বাসুদেব মাহাতো সহ পুস্তি অঞ্চল ও ব্লকের অন্যান্য নেতৃবৃন্দ।


করোনা সচেতনতা ১

করোনা ও ডেঙ্গু সচেতনতা প্রচার চালানো হলো রবিবার। উদ্যোক্তা লায়ন্স ক্লাব অব পুরুলিয়া মানভূম ও পুরুলিয়া পুরসভা। এদিন পুরুলিয়া শহরের দেশবন্ধু রোড এলাকায় এই প্রচারিভিযান চালানো হয়। লায়ন্স ক্লাব অব পুরুলিয়া মানভূমের পক্ষে তাপসী মণ্ডল ও কৌশিক সিনহা জানান, 'পুরুলিয়া পুরসভার সহযোগিতা নিয়ে আজ আমরা এই এলাকার প্রতিটি গলিতে ব্লিচিং পাউডার ছ‌ড়ানোর পাশাপাশি এই রোগগুলি সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন থাকার  আবেদন জানানো হল।' লায়ন্স ক্লাব মানভূমের সদস্যরা এদিন নিজের হাতে করে গোটা এলাকায় ব্লিচিং ছড়ানোর পাশাপাশি সকলকে মাস্ক বিতরণ করলেন।  পথচলতি সাধারণ মানুষকেও করোনা সম্পর্কে সচেতন করা হয়।


করোনা সচেতনতা ২

পুজোর মরসুমে তৃতীয় ঢেউ আসার আগে করোনা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে উদ্যোগী হল বীরভূম জেলা। এই উদ্দেশ্যে করোনার তৃতীয় ঢেউ রুখতে সচেতনতা শিবিরের আয়োজন হল জেলা সদর সিউড়িতে। জেলার ১৯ টি ব্লকের সামাজিক সংগঠনের সদস্যদের নিয়ে রবিবার এই সচেতনতা শিবির অনুষ্ঠিত হল বীরভূম জেলা নেহেরু যুব কেন্দ্রে। কোভিড কেয়ার নেটওয়ার্কের সহায়তায় বীরভূমি মানব কল্যাণ সোসাইটির ব্যবস্থাপনায়  এই অনুষ্ঠানে করোনা যোদ্ধাদেরও সম্মানিত করা হয়। অনুষ্ঠান মঞ্চ থেকে করোনা সম্পর্কে সাধারণ মানুষের অগ্রাহ্যভাব এবং করোনা বিধি মেনে না চলা মানুষদের বারবার সাবধান করা হয়। কোভিড কেয়ার নেটওয়ার্ক সোসাইটির অন্যতম কর্মকর্তা, চিকিৎসক অভিজিৎ চৌধুরী বলেন, 'সাধারণ মানুষকে আরও সজাগ হতে হবে। করোনা বিধি মেনে চলতে হবে।' একই আবেদন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রির আড়ির গলাতেও। তিনি বলেন, 'অনেকের মুখে এখনও মাস্ক থাকছে না। অনেকে স্বাস্থ্যবিধি মানছেন না, এটা বন্ধ হওয়া দরকার।'‌ অনুষ্ঠানে হাজির বীরভূম জেলা পরিষদের অতিরিক্ত জেলা শাসক কৌশিক সিনহা বলেন, 'সামাজিক দূরত্ব বিধি মেনে, মাস্ক পড়ে বাইরে বের হওয়া উচিত। তবেই আমরা করোনাকে আটকাতে পারব।'‌ অনুষ্ঠানে হাজির ছিলেন নেহেরু যুব কেন্দ্রের জেলা আধিকারিক রায়া দাস, সিউড়ি সদর হাসপাতালের চিকিৎসক শৈবাল মজুমদার, কাজল চ্যাটার্জী, শিক্ষক রমারঞ্জন চট্টোপাধ্যায় প্রমূখ। অনুষ্ঠানে করোনা সচেতনতা বিষয়ক গান পরিবেশন করে ছোট্ট সঙ্গীত শিল্পী, জেলা স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র দিব্যজিত গোস্বামী।


অশোকনগরে বোমাবাজি

উত্তর ২৪ পরগনার অশোকনগরের সেনডাঙা বাজার এলাকায় পাশাপাশি দুই বিজেপি কর্মীর বাড়িতে বোমাবাজির ঘটনা ঘটল। শনিবার গভীর রাতে এই বোমাবাজির ঘটনা ঘটেছে। বিজেপি কর্মীদের বানিতেই এই বোমাবাজি করা হয়েছে বলে অভিযোগ বিজেপির কর্মীদের। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি তাজা বোমা। সেটি উদ্ধার করে নিয়ে যায় অশোকনগর থানার পুলিশ। আক্রান্তরা জানান, বাড়ি লক্ষ্য করে মোট তিনটি বোমা ছোড়া হয়। দুটি বোমা ফাটলেও একটি ফাটে নি। সেটিই উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে ওই দুই পরিবার। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যায় অশোকনগর থানার পুলিশ। 




No comments:

Post a Comment