Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 8 August 2021

বনগাঁয় বেআইনিভাবে পুকুর ভরাটের চেষ্টা, গ্রেপ্তার

Trying-to-fill-the-pond

সমকালীন প্রতিবেদন : বেআইনিভাবে পুকুর ভরাটের চেষ্টা ‌হচ্ছিল। পুর প্রশাসক সেই খবর পেয়ে পুলিশের কাছে অভিযোগ গ্রেপ্তার করা হল পুকুর মালিককে। উত্তর ২৪ পরগনার বনগাঁ পুর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের ঠাকুরপল্লী এলাকার এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়ছে। 

জানা গেছে, ওই এলাকায় বেআইনিভাবে পুকুর ভরাট করা হচ্ছে বলে সম্প্রতি বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠের কাছে অভিযোগ জানান এলাকার বাসিন্দারা। সেই অভিযোগ পেয়ে তৎপর হয় বনগাঁ পুর প্রশাসন। এইমর্মে পুর প্রশাসক গোপাল শেঠ বনগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুর প্রশাসকের সেই লিখিত অভিযোগ পেয়ে পুকুর মালিক স্বপন দাসকে গ্রেপ্তার করে  বনগাঁ থানার পুলিশ।  

এলাকার সাধারণ মানুষের দাবি, ওই এলাকার বৃষ্টির জল ওই পুকুরে জমা হয়। পুকুর ভরাট হলে এলাকার জল নিকাশি ব্যবস্থা ভেঙে পড়বে। এলাকার মানুষের অভিযোগ, এই পরিস্থিতিতে সরকারি অনুমতি না নিয়েই পুকুর ভরাটের কাজ চলছিল। আগামীতে যাতে পুকুর ভরাট না হয় তার আবেদনও জানিয়েছেন তাঁরা।

এই বিষয়ে বনগাঁ পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের বিজেপির প্রাক্তন কাউন্সিলর দীপ্তেন্দু বিকাশ বৈরাগী জানিয়েছেন, 'এটি একটি শতাব্দীপ্রাচীন পুকুর। পুরসভা ব্যবস্থা নিয়েছে, তারজন্য আমরা সাধুবাদ জানাই।' 

অন্যদিকে, বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠ জানিয়েছেন, 'ঠাকুরপল্লী এলাকায় বেআইনিভাবে পুকুর ভরাট চলছিল‌। সাধারণ মানুষ আমার কাছে অভিযোগ জানিয়েছিলেন। রাজ্য সরকারের নির্দেশ মতো আমি পুলিশের কাছে অভিযোগ জানাই। প্রশাসন অভিযুক্তর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।' 

পুর প্রশাসক আরও জানান,'‌বনগাঁ পুর এলাকার বাসিন্দাদের কাছে এই ঘটনার মাধ্যে আমরা একটা বার্তা দিতে চাইছি যাতে, বেআইনিভাবে কেউ পুকুর ভরাট না করেন।


No comments:

Post a Comment