Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 8 August 2021

আজ প্রবল বৃষ্টি দুই বঙ্গেই

 

Today-it-is-raining-heavily-in-both-Bengals

সমকালীন প্রতিবেদন :‌ একদিকে মৌসুমী অক্ষরেখা অন্যদিকে ঘূর্ণাবর্ত– আর এই দুইয়ের কারণে রাজ্যে প্রবল বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। এমনই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সেই পূর্বাভাসের বাস্তবায়ন শুরু হয়েছে রবিবার ভোর থেকেই। এদিন ভোর থেকেই শুরু হয়েছে প্রবল বৃষ্টি। 

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পূর্ব উত্তর প্রদেশ ও হিমালয়ের পাদদেশে থাকা রাজ্যগুলিতে ১০ এবং ১১ আগস্ট প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, এই রাজ্যের উত্তরবঙ্গের একাধিক জেলার সঙ্গে সিকিমেও বৃষ্টি হবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং শহরে। দক্ষিনবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

ইতিমধ্যেই এ রাজ্যে প্রবল বর্ষণ এবং বাঁধের ছাড়া জলে ভাসছে একাধিক জেলা। মৃত্যুর ঘটনাও ঘটেছে বেশ কয়েকটি। তার উপর নতুন করে আবহাওয়ার এই বিপর্যস্ত অবস্থায় নতুন করে দুশ্চিন্তা শুরু হয়েছে। জানা গেছে, রাজস্থান, মধ্যপ্রদেশ হয়ে একটি নিম্নচাপ অক্ষরেখা পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এসে দাঁড়িয়েছে। এর ফলে এই রাজ্যের পাশাপাশি উত্তরাখন্ড এবং উত্তরপ্রদেশের একাংশে ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। 

রবিবার ভোর রাত থেকে শুরু হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের ১৫ টি জেলায় প্রবল বৃষ্টি। গোটা দিন এমন পরিস্থিতি চলবে বলে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে। উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এও এই সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমলেও বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। তারমধ্যেও বুধবার দক্ষিনবঙ্গের কয়েকটি জেলায় ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।



No comments:

Post a Comment