Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 21 August 2021

রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের দায়িত্বে সুব্রত মুখার্জী

Subrata-in-charge-of-the-Consumer-Protection-Department

সমকালীন প্রতিবেদন : দীর্ঘ অসুস্থতার কারণে আপাতত মন্ত্রিত্ব থেকে রেহাই দেওয়া হচ্ছে রাজ্যের বর্ষীয়ান তৃণমূল নেতা তথা রাজ্যের ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পান্ডেকে‌। তার জায়গায় এই দপ্তরের দায়িত্ব দেওয়া হচ্ছে আর এক অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব, মন্ত্রী সুব্রত মুখার্জীকে। এ ব্যাপারে ইতিমধ্যেই সরকারি নিয়ম–নীতি কার্যকরী হয়েছে বলে জানা গেছে।

গত ২০ জুলাই হঠাৎ করে অসুস্থ হওয়ার পর কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় মন্ত্রী সাধন পান্ডেকে। পরিস্থিতি জটিল হয়ে পরায় তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। দীর্ঘ চিকিৎসার পর পরিস্থিতি স্বাভাবিক হলে তাঁকে ভেন্টিলেশন থেকে জেনারেল বেডে দেওয়া হয়। বর্তমানে তিনি কিছুটা সুস্থ থাকলেও শারীরিক পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হয়নি।



মন্ত্রীর এই অসুস্থতার কারণে দপ্তরের কাজকর্ম অনেকটাই আটকে পড়েছে। এর পাশাপাশি এই দপ্তরের সচিব অর্ণব রায় দিন দুয়েক আগে হঠাৎ করেই প্রয়াত হয়েছেন। যার কারণে রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তরের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে পরিষেবা সচল রাখতে তড়িঘড়ি সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। 

ঠিক হয়েছে, এখন থেকে রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তরের দায়িত্ব সামলাবেন রাজ্যের আরেক মন্ত্রী সুব্রত মুখার্জি। তাঁর নিজস্ব দপ্তরের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে এই দপ্তরের কাজকর্ম দেখাশোনা করবেন তিনি। শুক্রবার রাতেই এই সংক্রান্ত কাগজপত্রে স্বাক্ষর করেছেন রাজ্যপাল। 

সোমবার থেকেই নতুন এই দপ্তরের কাজকর্ম দেখভাল করবেন সুব্রতবাবু। আরও জানা গেছে, আপাতত সাধন বাবুকে কোনও দপ্তরের দায়িত্ব দেওয়া হচ্ছে না। তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরলে তারপরে এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার।




No comments:

Post a Comment