Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 3 August 2021

অলিম্পিকের ত্রয়োদশতম দিনে ভারত

 

India-on the-thirteenth-day-of-the-Olympics

দেবাশীষ গোস্বামী : আজ অলিম্পিকে ভারতের যে প্রতিযোগিতাগুলি ছিল, তার মধ্যে প্রথমেই ছিল পুরুষদের হকি ম্যাচ। এই ম্যাচে ভারত ২-৫ গোলে বেলজিয়ামের কাছে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হয়। এরফলে  সোনা বা রুপোর পদক পাওয়ার আশা না থাকলেও ভারতীয় দলের কাছে এখনও ব্রোঞ্জ পদক জয়ের সম্ভাবনা আছে। ব্রোঞ্জ পদক জিততে হলে ভারতকে জার্মানিকে হারাতে হবে।

ভারতের মহিলাদের জ্যাভলিন থ্রো এর প্রাথমিক পর্যায়ে গ্রুপ এ তে ভারতের প্রতিযোগী অনু রানী ৫৪.০৪ মিটার জ্যাকলিন ছুঁড়ে পরবর্তী পর্যায়ে যেতে ব্যর্থ হন। এই গ্ৰুপে প্রথম হন পোল্যান্ডের প্রতিযোগী, যিনি ৬৫.২৪ মিটার দূরত্বে জ্যাকলিন ছোড়েন। 

মহিলা কুস্তি ৬২ কেজি বিভাগে সোনম মালিক প্রথমে ভালো শুরু করেও তিনি মঙ্গলিয়ান প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে পরবর্তী পর্যায়ে যেতে ব্যর্থ হয়েছেন।পুরুষদের শর্টপাট ইভেন্টে ভারতের প্রতিযোগী তেজিন্দারপাল সিং ১৯.৯৯ মিটার শর্টপাট নিক্ষেপ করে প্রাথমিক পর্যায়ে গ্রুপ এ থেকে পরবর্তী পর্যায়ে যেতে পারেন নি।

আজ অবধি পদক প্রাপ্তির তালিকায় এখনও চীন প্রথম স্থান দখল করে রেখেছে। তারা এপর্যন্ত পেয়েছে ৩২ টি সোনা, ২০ টি রুপো ও ১৬ টি ব্রোঞ্জ পদক। দ্বিতীয় স্থানে আছে আমেরিকা। তারা পেয়েছে ২২ টি সোনা, ২৭ টি রুপো ও ১৯ টি ব্রোঞ্জ পদক এবং ১৯ টি সোনা, ৬ টি রুপো ও ১১ টি ব্রোঞ্জ পদক পেয়ে জাপান তৃতীয় স্থানে রয়েছে। এবারের অলিম্পিকে এখনও পর্যন্ত ভারতের স্থান ৬৩ নম্বরে। তারা পেয়েছে ১ টি   রুপো ও ১ টি ব্রোঞ্জ পদক।

No comments:

Post a Comment