Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 18 August 2021

দিনের টুকিটাকি : ‌১৮ আগস্ট, ২০২১

 সিটুর বিক্ষোভ কর্মসূচি

বিদ্যুৎ এর বর্ধিত বিল বাতিলের দাবিতে রাজ্য জুড়ে সিটুর পক্ষ থেকে সমস্ত স্টেট ইলেক্ট্রিসিটি বোর্ডের অফিসগুলোতে ডেপুটেশন বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করে। তারই অঙ্গ হিসেবে বুধবার পানিহাটি ঘোলা তে পালন করা হয় এই বিক্ষোভ কর্মসূচি। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাবলা গুহ রায়। বক্তা হিসেবে ছিলেন সিটুর উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সম্পাদিকা গার্গী চ্যাটার্জী, সদস্য শুভব্রত চক্রবর্তী, কানু চক্রবর্তি, সুজিত মজুমদার এবং কিশোর বিশ্বাস, অনির্বাণ ভট্টাচার্য। পরে পাঁচজনের প্রতিনিধি দল ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি বোর্ডের সোদপুর সিসিসি অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার স্টেশন ম্যানেজার সরস্বতী মুদির সঙ্গে দেখা করে তাঁদের দাবি তুলে ধরেন। 


আত্মঘাতী তরুণী

সামাজিক মাধ্যমে পরিচয় হবার বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পরে সম্পর্ক অস্বীকার করায় আত্মঘাতী হলেন এক তরুণী। উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থানার নেহেরু বাগ কলোনি এলাকার মিতা মল্লিক (‌৩০) ‌নামে এক যুবতীর সঙ্গে সামাজিক মাধ্যমে দক্ষিণেশ্বর টাউন এলাকার রাহুল ঘোষের পরিচয় হয়। দীর্ঘদিন তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক চলে। ওই যুবক বিয়ের প্রতিশ্রুতি দেওয়ার পরেও শেষ পর্যন্ত বিয়ে করতে অস্বীকার করায় গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয় ওই তরুণী। এমনই অভিযোগ মৃতার পরিবারের। এব্যাপারে হাবড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে মৃতার পরিবার। 


১৩ শহীদ পরিবারকে সম্মান

সিউড়িতে বিজেপির দলীয় কার্যালয় থেকে ১৩ টি শহীদ পরিবারের হাতে ফুল, শংসাপত্র ও সম্মাননা তুলে দেওয়া হল। তবে এদিন শহীদ রাজেশ ওরাং এর পরিবারকে আমন্ত্রণ জানানো হলেও তাঁরা শংসাপত্র নিতে আসেননি। বাকি শহীদ পরিবারের সদস্যরা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর হাত থেকে সম্মাননা গ্রহণ করেন। কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার কাবুলের ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে  শান্তির জন্য ভারত সরকার ইতিবাচক ভূমিকা নিচ্ছে বলে জানান তিনি। তবে কাবুলের ঘটনা নিয়ে রাজ্য সরকারের মন্তব্য না করার সমালোচনা করেন তিনি। 


No comments:

Post a Comment