Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 22 August 2021

দিনের টুকিটাকি : ‌২২ আগস্ট, ২০২১

বনগাঁ, হাবড়ায় রাখি বন্ধন

নানা অনুষ্ঠানের মাধ্যমে রবিবার রাখি বন্ধন উৎসব পালিত হল বনগাঁ, হাবড়ায়। এদিন সকালে বনগাঁ পুরসভার উদ্যোগে ত্রিকোন পার্ক এলাকায় রাখি বন্ধন উৎসবে হাজির ছিলেন পুর প্রশাসক গোপাল শেঠ সহ অন্যান্যরা। বাটা মোড়ে শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে আলাদাভাবে রাখি বন্ধন উৎসব পালিত হয়। উপস্থিত ছিলেন প্রাক্তন পুরপ্রধান জ্যোৎস্না আঢ্য সহ অন্যান্যরা। বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডলের উদ্যোগে এদিন বনগাঁর মতিগঞ্জ এলাকায় রাখি বন্ধন উৎসব পালিত হয়। মতিগঞ্জ এলাকায় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে স্থানীয়ভাবে রাখি বন্ধন উৎসব পালন করা হয়। ডিওয়াইএফআই বনগাঁ শহর কমিটির উদ্যোগে এদিন সম্প্রীতির বন্ধন রক্ষার উদ্দেশ্যে রাখি বন্ধন উৎসব পালন করা হয়। এদিন হাবড়া এলাকায় একটি স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে স্টেশন চত্বরের অসহায় মানুষদের রাখি পরানো হয়।


বীরভূমে রাখি বন্ধন উৎসব 

সারা রাজ্যের পাশাপাশি বীরভূমে পালিত হলো রাখি বন্ধন উৎসব। সিউড়িতে বিজেবির পক্ষ থেকে বাসস্ট্যান্ডে পথচলতি মানুষকে পড়ানো হয় রাখি। তৃণমূলের পক্ষ থেকেও জেলা কার্যাল‌য়ে রাখি বন্ধন উৎসব পালিত হয়। জেলা প্রশাসন ও জেলা যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে সিউড়ি সিধু কানু মঞ্চে রাখি বন্ধনের দিনটিকে সম্প্রীতি দিবস হিসেবে উদযাপিত করা হয়। পাশাপাশি, এদিন মাস্ক বিতরণ করা হয় বীরভূম প্রেরণা নাট্য দলের উদ্যোগে। সাধারণের পাশাপাশি জেলাশাসক, সভাধিপতি, অতিরিক্ত জেলা শাসক সহ প্রশাসনিক কর্মকর্তাদের হাতে রাখি পরানো হয়। প্রবীণ নাট্যব্যক্তিত্ব এবং নাটকের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়েও হাতে রাখি পরিয়ে দেন প্রেরণার সদস্যরা। সম্প্রীতির বার্তা দিতে রাখি বন্ধনের দিনটিকে বেছে নেওয়া বলে জানালেন নাট্যদলের সদস্য আনারুল হক।


রাখি বন্ধনে রাজনৈতিক সৌজন্য

রাজনীতির আঙিনায় তাঁরা পরস্পর বিরোধী। কিন্তু রাখির বন্ধনের দিন ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ হলেন বিজেপি আর কংগ্রেস নেতারা। একে অপরকে পড়ালেন রাখি। জড়িয়েও ধরলেন একে অপরকে। রাজনীতির ঊর্ধ্বে উঠে এমনভাবেই জয় হোক মানবতার, বললেন তাঁরা। পবিত্র রাখি বন্ধন উপলক্ষে এমন চিত্র দেখা গেল বীরভূমের সিউড়ি বাসস্ট্যান্ডে। এদিন সকাল থেকেই বিজেপি রাজ্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায় ও বিজেপির জেলা সভাপতির নেতৃত্বে বিজেপির কর্মী, সমর্থকেরা বাসস্ট্যান্ডে রাখি পরাচ্ছিলেন, সেই সময় জেলা কংগ্রেস নেতা বিবেকানন্দ সাও এবং সঞ্জয় অধিকারীর নেতৃত্বে কংগ্রেস কর্মীরা বাসস্ট্যান্ডে আসেন। তাঁরাও রাখি পরান আম জনতাকে। সেই সময় কংগ্রেস নেতৃত্বকে রাখি পড়াতে এগিয়ে আসেন বিজেপির রাজ্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায়, জেলা সভাপতি ধ্রুব সাহা। একে অপরকে রাখি পরান,জড়িয়ে ধরেন, কুশল বিনিময় করেন। রাজনৈতিক সৌজন্যের বার্তা দিল দু'পক্ষই।



No comments:

Post a Comment