Breaking

Post Top Ad

Your Ad Spot

Wednesday, 11 August 2021

শর্তসাপেক্ষে ভক্তদের জন্য ফের খুলছে বেলুড় মঠ

 

Belur-Math-is-opening

সৌমালি বন্দ্যোপাধ্যায় : ‌করোনা আতঙ্ক কাটিয়ে অবশেষে খুলছে বেলুড় মঠ। শর্তসাপেক্ষে ১৮ আগস্ট বুধবার থেকে ভক্তদের জন্য বেলুড় মঠ খুলে দেওয়া হচ্ছে বলে জানা গেছে। নতুন নিয়মে সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত আর বিকেলে ৪ টে থেকে ৫ টা ৪৫ মিনিট পর্যন্ত দর্শনার্থীদের জন্য বেলুড় মঠের দরজা খোলা থাকবে। 

মঠ সূত্রে জানা গেছে, যাদের করোনা ভ্যাকসিনের দুটি ডোজই নেওয়া থাকছে অথবা ৭২ ঘণ্টা আগে কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ থাকবে, তাঁরাই কেবলমাত্র মঠ চত্বরে প্রবেশ করার অনুমতি পাবেন। এই সংক্রান্ত নথির পাশাপাশি দর্শনার্থীদের সচিত্র পরিচয়পত্র (যেমন আধার কার্ড বা ভোটার কার্ড অথবা প্যান কার্ড) সঙ্গে রাখতে হবে। আর তাহলেই মঠের ভেতর ভক্তদের  প্রবেশ করতে দেওয়া হবে। তবে সবটাই কোভিড বিধি মেনে হবে। 

বেলুড় মঠের তরফ থেকে একটি ভিডিও বার্তায় এই নতুন ঘোষনার কথা জানান স্বামী জ্ঞানব্রতানন্দ মহারাজ। উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে গত ২২ এপ্রিল থেকে ভক্তদের জন্য বন্ধ রাখা হয় বেলুড় মঠ। শুধু গুরু পূর্ণিমার দিন একদিনের জন্য ভক্তদের কথা মাথায় রেখে খুলে দেওয়া হয়েছিল বেলুড় মঠের দরজা। এদিন মঠ কর্তৃপক্ষের তরফ থেকে বেলুড় মঠ ফের খোলার এই খবর ছড়িয়ে পরতেই খুশির হাওয়া ভক্তদের মনে।


No comments:

Post a Comment