Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 26 July 2021

ঘরে ফিরছেন রুপোর মেয়ে, উপহার পুলিশ কর্তার চাকরি

 

Rupo's daughter is returning home,

সমকালীনপ্রতিবেদন : উপহার। অলিম্পিকে রুপোর পদক জিতে দেশে ফিরতেই মীরাবাই চানুকে দেওয়া হল পুলিশ কর্তার পদ। তাঁকে অ্যাডিশনাল সুপারিন্টেনডেন্ট অফ পুলিশ পদ দেওয়ার কথা ঘোষণা করেছে মণিপুর সরকার। সোমবার টোকিও থেকে দিল্লি ফেরেন এই ভারোত্তোলক। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন তাঁর অগনিত ভক্ত। 

রেলের টিকিট পরীক্ষক হিসেবে এর আগে কাজ করতেন চানু। অলিম্পিকে সাফল্যের পরই ভিডিও কলে তাঁর সঙ্গে কথা বলেন মনিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ। তিনি জানান, চানুর জন্য উপহার আছে। বীরেন বলেন, ‘তোমায় আর স্টেশনে এবং ট্রেনে টিকিট দেখার কাজ করতে হবে না। তোমার জন্য সারপ্রাইজ থাকছে।’

বিকেল চারটে নাগাদ নয়াদিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর ছোঁয় চানুর বিমান। বিমানবন্দরে আবশ্যক আরটিপিসিআর টেস্ট করিয়ে বেরিয়ে আসেন অলিম্পিকে রুপোজয়ী মীরাবাঈ চানু। চারদিকে তখন স্লোগান ‘ভারত মাতা কি জয়!’ তার মধ্যে বিমানবন্দরের টার্মিনাল থেকে বাইরে বেরিয়ে আসেন ভারতের গর্বের মেয়ে। চানুর মুখ তখন দেখা মুশকিল। মাস্ক ও ফেস শিল্ডে ঢাকা রুপোজয়ী ভারোত্তলকের। দ্রুত পায়ে বেরিয়ে আসেন তিনি। বিমানবন্দরে ফুল দিয়ে তাঁকে সংবর্ধনা জানান স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার কর্তারা।

দেশে ফিরতেই ফুল ও মালার সঙ্গে তাঁকে মনিপুরের শাল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এদিনই নয়াদিল্লি থেকে তাঁর মনিপুরে উড়ে যাওয়ার কথা। তাঁর গ্রাম নংপক কাকচিং অপেক্ষায় এখন রুপোর মেয়েকে বরণ করে নেওয়ার জন্য। শুধু নতুন চাকরি নয়, চানুকে ১ কোটি টাকা পুরস্কারের কথাও ঘোষণা করেছে তাঁর রাজ্যের সরকার।

No comments:

Post a Comment