Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 25 July 2021

চতুর্থ দিনের অলিম্পিকে ভারত

 

India in the fourth day of the Olympics

দেবাশীষ গোস্বামী : আজ অলিম্পিকে ভারত শুরু করে মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তল প্রতিযোগিতা দিয়ে। সেই প্রতিযোগিতায় ভারতের দুই প্রতিযোগী মনু ভাকার ও যশস্বীনি দেশওয়াল ব্যর্থ হন। এরপর ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে ভারতের দুই প্রতিযোগী দীপককুমার ও দিব্যাংশ সিংও পরবর্তী পর্যায়ে যেতে ব্যর্থ হন। মহিলা ব্যাডমিন্টনে ভারতের প্রতিযোগী পিভি সিন্ধু ইসরাইলের প্রতিদ্বন্দ্বীকে সহজে হারিয়ে পরবর্তী রাউন্ডে প্রবেশ করেছেন।

এবারের অলিম্পিকে পশ্চিমবঙ্গের ৩ জন বঙ্গসন্তান অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে। এরা হলেন জিমন্যাস্টিকসে প্রণতি নায়েক, তিরন্দাজিতে অতনু দাস ও টেবিল টেনিসের সুতির্থা মুখার্জি। এরমধ্যে মহিলা জিমন্যাস্টিকসে প্রণতি নায়েক আজকে পরবর্তী রাউন্ডে যেতে ব্যর্থ হন‌। ফলে তিনি এবারের মতো অলিম্পিক থেকে বিদায় নেন।

মহিলা বক্সিংয়ে ভারতের প্রতিযোগী মেরিকম তাঁর ডোমিনিকান প্রজাতন্ত্রের প্রতিদ্বন্দ্বীকে সহজেই হারিয়ে পরের রাউন্ডে প্রবেশ করেন। ছেলেদের বক্সিং এ মনিশ কৌশিক ইংল্যান্ডের প্রতিযোগীর কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন। 

মহিলা টেবিল টেনিসে মনিকা বাত্রা তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর ৪-৩ সেটে জয়লাভ করে তৃতীয় রাউন্ডে প্রবেশ করেন। পুরুষ টেবিল টেনিসে সাথিয়ান প্রথমদিকে ৩-১ সেটে এগিয়ে গিয়েও পরে ৪-৩ সেটে হেরে বিদায় নেন। মহিলা টেনিসের ডাবলসে ভারতের জুটি সোনিয়া মির্জা ও অঙ্কিতা রায়না প্রথম রাউন্ডেই পরাজিত হয়েছেন। 

পুরুষদের হকিতে আজ ভারত দ্বিতীয় খেলায় অস্ট্রেলিয়ার কাছে ৭-১গোলে পর্যুদস্ত হয়েছে। সাঁতারে পুরুষ ও মহিলা উভয় বিভাগেই ১০০ মিটার ব্যাক স্ট্রোকে ভারতের প্রতিযোগী যথাক্রমে শ্রীহরি নটরাজ ও মানা প্যাটেল দু'জনেই দ্বিতীয় রাউন্ডে উঠতে ব্যর্থ হয়েছেন। রোয়িং (নৌ বাইচ) প্রতিযোগিতায় ভারতের দুই প্রতিযোগী অর্জুন লাল জাট এবং অরবিন্দ সিং তৃতীয় হয়ে সেমিফাইনালে উঠেছেন।

No comments:

Post a Comment