Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 24 July 2021

দেশে বাড়ল করোনায় মৃত্যু

 

Corona death increased in the country

সমকালীন প্রতিবেদন : তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই দেশে করোনায় ফের বাড়ল দৈনিক মৃত্যু। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের শনিবারের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৪৬ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৯৭। 

এদিকে, এইএমস এর প্রধান ডা. রণদীপ গুলেরিয়া জানান, সেপ্টেম্বরের মধ্যেই শিশুদের করোনা টিকাকরণ শুরু হয়ে যেতে পারে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, 'ফাইজার, ভারত বায়োটেকের কোভ্যাক্সিন এবং জাইডাসের ভ্যাকসিন সেপ্টেম্বরের মধ্যেই শিশুদের দেওয়া হতে পারে।'‌ এদিকে, সরকারি ব্যবস্থাপনায় ভ্যাকসিন মিলছে না বলে অভিযোগ সাধারণ মানুষের। যদিও দেশে ভ্যাকসিনের ঘাটতি নেই বলে দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। দেশের প্রায় সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে বিনামূল্যে কেন্দ্র ভ্যাকসিন সরবরাহ করছে বলে শুক্রবার লোকসভায় জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীন পাওয়ার। 

লিখিত জবাবে তিনি জানান, 'ভ্যাকসিন বরাদ্দ করার অগ্রিম প্রয়োজন দেখেই নির্দিষ্ট সময়ের ১৫ দিন আগে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য উপলব্ধ ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে।' অন্যদিকে, দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২০ হাজার ১৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৩ লক্ষ ৩২ হাজার ১৫৯। সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৯৭৭। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৫ লক্ষ ৩ হাজার ১৬৬ জন। একদিনে সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৮৭ জন।




No comments:

Post a Comment