Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 20 July 2021

আজকের রান্না : বয়েল্ড এগ স্যালাড

  

আজকের রান্না : বয়েল্ড এগ স্যালাড

বয়েল্ড এগ স্যালাড

উপকরণ :

সেদ্ধ ডিম ৬ টা, মেওনিজ দু'চামচ, চিলি ফ্লেক্স দু'চামচ, ৪ চামচ খুব ছোট করে কোচানো পেঁয়াজ, মিহি করে কুচি করা ধনেপাতা দু'চামচ, অলিভ অয়েল ৪ চামচ, গোলমরিচ গুঁড়ো ১ চামচ, লেটুসপাতা ৬ টা, লেবুর রস ২ চামচ।

প্রণালী : 

লেটুস পাতা উষ্ণ গরম জলে ধুয়ে জল ঝরিয়ে নিতে হবে। তারপর সেগুলিকে পরিষ্কার সুতির কাপড় দিয়ে মুছে নিতে হবে।  সেদ্ধ ডিমকে দুভাগে ভাগ করে নিতে হবে। এবার খুব সাবধানে ডিমের কুসুম গুলো আলাদা করে রাখতে হবে। এরপর ওই কুসুম গুলোকে চামচ দিয়ে একটু ম্যাস করে নিতে হবে। এবার এই কুসুমের সঙ্গে এক এক করে মেয়োনিজ, চিলি ফ্লেক্স, কোচানো পেঁয়াজ, কোচানো ধনেপাতা, ২ চামচ অলিভ অয়েল, ১ চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চামচ লেবুর রস ভালোভাবে মিশিয়ে নিতে হবে। 

এবার অন্য পাত্রে লেটুসপাতা গুলো নিয়ে তাতে লেবুর রস, অলিভ অয়েল, গোল মরিচের গুঁড়ো মিশিয়ে নিতে হবে। এরপর একটা সার্ভিং প্লেটে লেটুস পাতা গুলো সাজিয়ে নিয়ে তার উপরে ডিমের সাদা অংশ গুলো আস্তে আস্তে রাখতে হবে। এবার একটা পাইপিং ব্যাগে ডিমের কুসুমের পেস্ট ভরতে হবে। পাইপিং ব্যাগের মুখটা কেটে নিতে হবে। তারপর একটা একটা করে ডিমের সাদা অংশের উপরে পাইপিং ব্যাগ এর সাহায্যে ফুলের আকার দিতে হবে। উপর থেকে প্রয়োজন হলে আরেকটু অলিভ অয়েল ছড়িয়ে নেওয়া যেতে পারে। তাহলেই তৈরি হয়ে গেল বয়েল্ড এগ স্যালাড।

প্রিয়াঙ্কা দত্ত

যোগাযোগ – ৯৪৭৫২১৫৯৭২




No comments:

Post a Comment