Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪

বিশ্বকাপ শেষ হতেই অবসর নিতে পারেন রোহিত, বিরাট সহ একাধিক ক্রিকেটার

 ‌

More-than-one-cricketer-can-retire

সমকালীন প্রতিবেদন : জমে উঠেছে টি-২০ বিশ্বকাপ। কিন্তু ক্রিকেটের এই উন্মাদনার মাঝেও রয়েছে একাধিক বিষাদের খবর। কারণ, এটাই হয়তো শেষ টি-২০ বিশ্বকাপ হতে চলেছে বেশ কয়েকজন তারকার। কয়েকজন ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছেন অবসরের কথা। কয়েকজন হয়তো টুর্নামেন্ট শেষে ঘোষণা করতে পারেন। 

তালিকার প্রথমেই নাম রয়েছে ডেভিড ওয়ার্নারের। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার প্রায় ছয় মাস আগেই ঘোষণা করে দিয়েছিলেন যে, টি-২০ বিশ্বকাপ তাঁর কেরিয়ারের শেষ টি-২০ টুর্নামেন্ট হতে চলেছে। 

এছাড়াও, নিউজিল্যান্ড দলের সুপার এইটের দৌঁড় থেকে ছিটকে যাওয়ার পরই অবসরের পরিকল্পনার কথা জানিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। বলেন, এটাই হতে যাচ্ছে তাঁর শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

টি-২০ ক্রিকেটকে অবসর জানানোর সম্ভাব্য তালিকায় নাম রয়েছে রোহিত শর্মারও। ভারতীয় দলকে এই টি-২০ বিশ্বকাপে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। দেশকে চ্যাম্পিয়ন করতে মরিয়া হিটম্যান। বর্তমানে তাঁর বয়স ৩৭ পেরিয়ে গিয়েছে। 

এমনিতেও টি-২০ ফরম্যাট খুব একটা খেলেন না তিনি। মনে করা হচ্ছে, এই টি-২০ বিশ্বকাপের পর অবসর নিতে পারেন টিম ইন্ডিয়ার মহাতারকা। এই বিশ্বকাপের পর টি-২০ ক্রিকেটকে বিদায় জানাতে পারেন বিরাট কোহলিও। 

বর্তমানে কোহলির বয়স ৩৬ বছর। পরের বিশ্বকাপ আবার ২ বছর পর। ফলে আগামী টি-২০ বিশ্বকাপে কোহলির না খেলার সম্ভাবনাই বেশি। এছাড়া, টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করার জন্য সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসর নিতে পারেন কোহলি।

এছাড়াও, এই সম্ভাব্য তালিকায় নাম রয়েছে আন্দ্রে রাসেলেরও। ওয়েস্ট ইন্ডিজের এই তারকা অলরাউন্ডারের বয়স ৩৫। টি-২০ ফরম্যাট ছাড়া দেশের হয়ে অন্য কোনও ফরম্যাটে তিনি খেলেন না। 

পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে দুই বছর পর এবং ওয়ানডে বিশ্বকাপ হবে ২০২৭ সালে। এমন পরিস্থিতিতে রাসেলও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন বলে মনে করা হচ্ছে। এছাড়া, পাকিস্তানের ইমাদ ওয়াসিম ও মহম্মদ আমির বিশ্বকাপের পর ছোট ফরম্যাটের এই ক্রিকেটকে বিদায় জানাতে পারেন। 

নতুনদের জায়গা দিতে অভিজ্ঞদের একটা সময় সরে দাঁড়াতেই হয়। তাই বিশ্বকাপের পর এমন সব বিষাদের ঘোষণা হলেও সেটাকে মেনে নিতেই হবে ক্রিকেটপ্রেমীদের। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন