Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

নতুন তারকা খুঁজে পেল নাইটরা, উত্থান ১৮ বছরের তরুণের

 

New-cricket-star

সমকালীন প্রতিবেদন : বয়স মাত্র ১৮। কিন্তু এই বয়সেই নির্ভীকভাবে নখিয়া, ঈশান্ত এবং খলিল আহমেদদের বিরুদ্ধে সাবলীলভাবে ব্যাটিং করে সকলেরই নজর কেড়ে নিলেন তরুণ নাইট তারকা অঙ্গকৃষ রঘুবংশী। 

নিজের আইপিএল অভিষেক ম্যাচেই কেকেআরের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২৭ বলে ঝোড়ো ৫৪ রানের ইনিংস খেলেন তিনি। আর এই ইনিংস খেলে দলের মালিক শাহরুখ খানের থেকেও পেলেন বাহবা। 

গ্যালারি থেকে আঙুল উঁচিয়ে তরুণ স্টারকে অভিনন্দন জানালেন শাহরুখ। কিন্তু কে এই তরুণ নাইট? ২০০৫ সালের ৫ জুন দিল্লিতে জন্মগ্রহণ করেন অঙ্গকৃশ রঘুবংশী। তবে মাত্র ১১ বছর বয়সে তিনি মুম্বই চলে আসেন। 

এরপর অভিষেক নায়ার এবং ওঙ্কার সালভির তত্ত্বাবধানে তিনি অনুশীলন শুরু করেন। ঘরোয়া ক্রিকেটে অঙ্গকৃশ মুম্বইয়ের হয়ে খেলেন। ব্যাটিং ছাড়াও অলরাউন্ড পারফরম্যান্সের জন্য তিনি ঘরোয়া ক্রিকেটে যথেষ্ট পরিচিত মুখ হয়ে উঠেছেন। 

ব্যাটিংয়ের পাশাপাশি তিনি একজন লেফট-আর্ম অর্থোডক্স বোলার। ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এই তরুণ প্রতিভা সকলের দৃষ্টি আকর্ষণ করেছিলেন। গোটা টুর্নামেন্টে তিনি মোট ২৭৮ রান করেন এবং ভারতীয় ক্রিকেট দলের খেতাব জয়ের পিছনে তাঁর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছেন। 

প্রসঙ্গত, যশ ধূলের নেতৃত্বে টিম ইন্ডিয়া এই বিশ্বকাপ খেতাব জয় করেছিল। ২০২৩ সালে অঙ্গকৃশ লিস্ট এ এবং টি-২০ ক্রিকেটে ডেবিউ করেন। পাশাপাশি, সিকে নাইডু ট্রফিতেও তিনি নজরকাড়া পারফরম্যান্স করেছেন। 

৯ ম্যাচে তাঁর ব্যাট থেকে মোট ৭৬৫ রান বেরিয়ে এসেছে। এবারের আইপিএল টুর্নামেন্টে কলকাতা নাইট রাইডার্স তাঁকে ২০ লাখ টাকার বিনিময়ে দলে নিয়েছে। তবে দামে কম হলেও রঘুবংশী ইতিমধ্যেই সকলের নজর কেড়ে নিয়েছেন। 

২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তিনি ডেবিউ ইনিংসেই বিধ্বংসী হাফসেঞ্চুরি করলেন। আইপিএল টুর্নামেন্টে সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে তিনি হাফসেঞ্চুরি করলেন এবং এই তালিকায় শুভমান গিলের রেকর্ড প্রায় ছুঁয়েই ফেলেছিলেন তিনি। 

আর এই তরুণ যে আগামীদিনে নাইটদের 'ব্ল্যাক হর্স' হতে চলেছেন, সেই আঁচ তিনি ইতিমধ্যে দিয়ে দিয়েছেন। হয়তো আবারো ভারতকে এক নতুন রত্ন খুঁজে দেবে কলকাতা নাইট রাইডার্স। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন