Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পড়তে পারেন ২৫ কোটির তারকা?

Mitchell-Starc

সমকালীন প্রতিবেদন : এবারের আইপিএল-এ কেকেআরের অন্যতম চমক ছিলেন মিচেল স্টার্ক। কারণ, তাঁকে ২৪.৭৫ কোটি টাকা খরচ করে দলে নেয় কেকেআর। আইপিএলের ইতিহাসে সব থেকে দামি ক্রিকেটার হন স্টার্ক। 

চলতি মরশুমে সেই স্টার্কের পারফরম্যান্স কিন্তু বল হাতে একেবারেই ভালো নয়। লখনউ সুপার জায়ান্টস ম্যাচ বাদ দিলে বাকি সব ম্যাচেই অতিরিক্ত রান দিয়েছেন। সেইভাবে উইকেটও পাননি তিনি। 

মঙ্গলবার রাতে ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বেদম পিটুনি খেয়েছেন স্টার্ক। স্টার্কের পারফরম্যান্স নিয়েই মুখ খুলেছেন প্রাক্তন ভারতীয় পেসার ইরফান পাঠান। তিনি ঘুরিয়ে কটাক্ষ করেছেন তাঁকে। 

পাঠানের মতে, সবচেয়ে দামি ক্রিকেটার দলের সব থেকে বড় দুর্বলতা হতে পারে না। যদিও পাঠানের কটাক্ষ মোটেই ফেলে দেওয়ার মতো নয়। কারণ, এবার আইপিএলে এখনো পর্যন্ত স্টার্কের যা পরিসংখ্যান, তা একবারও দেখলে মনেই হবে না তিনি বিশ্বের অন্যতম সেরা পেসার। 

৬ ম্যাচে ২৩২ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ইকোনমি রেট ১০.৫৫। তাই অনেকের মধ্যে এই জল্পনা তৈরি হচ্ছে যে, আইপিএল-২০২৪-এর বাদবাকি ম্যাচগুলিতে স্টার্ককে বসিয়ে দলের অন্য কোনও বিদেশী প্লেয়ারকে খেলানো হবে কিনা। 

স্টার্কের বদলি হিসেবে কেকেআরে রয়েছেন শ্রীলঙ্কার পেসার দুষ্মান্তা চামিরা। এছাড়া রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের শেরফান রাদারফোর্ড। দুষ্মান্তা চামিরা যথেষ্ট ভাল গতিতে বোলিং করে থাকেন। শ্রীলঙ্কার হয়ে নজর কেড়েছেন। 

আর ক্যারিবিয়ান অলরাউন্ডার শেরফান রাদারফোর্ড পেস বোলিং করার পাশাপাশি ব্যাটিংয়ের হাতও যথেষ্ট ভাল। ফলে কেকেআরের ব্যাটিং শক্তিও আরও বাড়বে। তবে দেখার বিষয় এটাই যে, ফ্লপ হলেও স্টার্কের মত মহাতারকা দল থেকে বসানোর মতো কঠিন সিদ্ধান্ত শেষ পর্যন্ত কেকেআর টিম ম্যানেজমেন্ট নিতে পারে কিনা। 

না ফের অজি স্পিড স্টারেই ভরসা রাখেন চন্দ্রকান্ত পণ্ডিত, গৌতম গম্ভীররা। কারণ, এবার নাইট দলকে ঘিরে চ্যাম্পিয়ন হওয়ার আশা তৈরি হয়েছে সবদিক থেকেই। তাই দুর্বলতাকে সবলতা করে তুলতে এমন সিদ্ধান্ত নেওয়া যেতেই পারে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন