Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করছে ভারত, নতুন করে দল সাজানো হচ্ছে

 

Preparing-for-the-next-World-Cup

সমকালীন প্রতিবেদন : বিশ্বকাপ ফাইনালে ভরাডুবির পরেই অস্ট্রেলিয়ার সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। তবে এই সিরিজে এক্কেবারে অন্য এক দলকে খেলাচ্ছে ভারত। এর পর রয়েছে দক্ষিণ আফ্রিকার মাটিতে লম্বা সিরিজ। 

আর এই সিরিজের দলেও করা হল বেশ কিছু বড়সড় পরিবর্তন। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের এক দিনের দলে রাখা হয়নি রোহিত শর্মাকে। বদলে অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। রোহিতের পাশাপাশি বিরাট কোহলিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলবেন না। 

বদলে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। অধিনায়ক হিসাবে রাহুলের নাম ঘোষণা করলেও সহ-অধিনায়ক ঘোষণা করা হয়নি। নির্বাচকদের ঘোষণা মোতাবেক ভারতের বিশ্বকাপের দলের মাত্র তিনজন ক্রিকেটার রয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে। 

রাহুল ছাড়া সেই তালিকায় রয়েছেন শ্রেয়স আয়ার ও কুলদীপ যাদব। বাকি ১৩ জন ক্রিকেটারই নতুন। তাঁদের মধ্যে অনেকেই ভারতের টি-টোয়েন্টি দলে রয়েছেন। এছাড়াও, একদিনের দলে ডাক পেয়েছেন সঞ্জু স্যামসন এবং রজত পতিদার। 

একাধিকবার সঞ্জুকে দলে না নেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। এবার একদিনের দলে সুযোগ দেওয়া হয়েছে তাঁকে। পতিদার আইপিএলে ভাল খেলেছিলেন। ভারতীয় দলে সুযোগও পেয়েছিলেন। তবে একদিনের দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব।

আগামী সিরিজে ভারতীয় দলে থাকছেন ক্যাপ্টেন লোকেশ রাহুল, রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক বর্মা, রজত পতিদার, রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর‌। 

এছাড়া রয়েছেন কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, মুকেশ কুমার, আবেশ খান, আরশদীপ সিংহ, দীপক চাহার। এই দল দেখেও মনে হচ্ছে ৫০ ওভারের ক্রিকেটে বদলের পথে হাঁটতে চলেছে ভারত।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন