Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩

বাগদায় রেশন দুর্নীতিতে ডিলারকে সাসপেন্ড করে দোকান সিল খাদ্য দপ্তরের

 

Dealer-suspend

সমকালীন প্রতিবেদন : রেশন সামগ্রী বন্টনের ক্ষেত্রে অনিয়ম ধরা পরায় এক রেশন ডিলারকে স্পট সাসপেন্ড করে তার রেশনঘর সিল করে দিল খাদ্য দপ্তর। গ্রাহকদের পাশের অন্য ডিলারের সঙ্গে সংযুক্ত করে দেওয়া হল। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকে।

রাজ্যে রেশন দুর্নীতি নিয়ে ইডির তদন্তে ইতিমধ্যেই অস্বস্তিতে পড়েছে রাজ্য সরকার। তারইমধ্যে বাগদার হরিনাথপুর এলাকায় এক রেশন ডিলারের বিরুদ্ধে গ্রাহকদের রেশনের মাল কম দেওয়ার অভিযোগ উঠলো। অনিয়মের অভিযোগে রেশন ডিলারের ছেলে এবং দোকানের কর্মীকে আটক করেছে পুলিশ। 

মঙ্গলবার সকালে গ্রামের বাসিন্দারাই প্রথম এই অনিয়ম হাতেনাতে ধরে ফেলেন। ওই গ্রামের রেশন ডিলার নিবেদিতা সাধুর বিরুদ্ধে অভিযোগ, তার রেশন ঘর থেকে গ্রাহকদের রেশনে প্রাপ্য মালের উপযুক্ত স্লিপ প্রিন্ট করে দেওয়া হলেও স্লিপের পেছন দিকে আলাদাভাবে কম মাল দেওয়ার উল্লেখ থাকছে।

এদিন এলাকার এক বাসিন্দার বিষয়টি প্রথম নজরে আসে। এরপর গ্রামবাসীরা যৌথভাবে ওই রেশন ডিলারের কাছে উপস্থিত হয়ে ডিলারের ছেলেকে রেশন ঘরের ভেতরে আটক করে রাখেন। আন্দোলনের মুখে শেষপর্যন্ত অনিয়মের কথা স্বীকার করে নেন রেশন ডিলারের ছেলে এবং দোকানের কর্মী।

ইতিমধ্যেই খবর পেয়ে ওই গ্রামে হাজির হন বাগদা ব্লকের ফুট ইন্সপেক্টর সঞ্জিব চক্রবর্তী। তিনি গ্রামবাসীদের সঙ্গে কথা বলে এবং প্রাথমিকভাবে তদন্ত করে গ্রামবাসীদের তোলা অভিযোগের সত্যতার প্রমান পান।

এরপর তিনি গোটা বিষয়টি খাদ্য দপ্তরের উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানালে তাদের নির্দেশে অভিযুক্ত ডিলারকে তৎক্ষনাৎ সাসপেন্ড করে তার রেশনঘর সিল করে দেওয়া হয়। 

পাশাপাশি, ওই রেশন ডিলারের অধিনে থাকা গ্রাহকেরা যাতে কোনও সমস্যায় না পড়েন, তারজন্য ওই গ্রাহকদের পাশের এক রেশন ডিলারের সঙ্গে সংযুক্ত করে দেওয়া হয়।

রাজ্যে রেশন দুর্নীতি নিয়ে যখন হইচই পড়ে গেছে, তখন বাগদায় এমন দুর্নীতির ঘটনা ধরা পড়ার সঙ্গে সঙ্গে অভিযুক্ত রেশন ডিলারের বিরুদ্ধে রাজ্য খাদ্য দপ্তরের এমন দ্রুত কড়া ব্যবস্থাগ্রহনের ঘটনায় খুশি এলাকার মানুষ।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন