Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৬ জুলাই, ২০২৩

পর্যটনের ক্ষেত্রে অভূতপূর্ব মাইলফলক বিশ্বের এই বিলাসবহুল দ্বীপ

The-world-most-luxurious-island

সমকালীন প্রতিবেদন : ‌মধ্যপ্রাচ্যের একটি যুগান্তকারী পদক্ষেপ, সৌদি আরবের স্বপ্নদর্শী মেগা প্রকল্প, 'নিওম'-এর মতো মাস্টারপিস তার নির্ধারিত সময়ের আগেই নিজেকে সবার সামনে উন্মোচন করতে প্রস্তুত।  সিনদালাহ, যা কিনা একটি বিলাসবহুল দ্বীপ, তা নিওমের মনোমুগ্ধকর বিস্ময়ের প্রবেশদ্বার হিসাবে কাজ করবে, যা পর্যটনের ক্ষেত্রে একটি অভূতপূর্ব মাইলফলক হিসেবে চিহ্নিত হবে।

ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের মস্তিষ্কপ্রনত প্রজেক্ট হচ্ছে, 'নিওম'। গোটা বিশ্বে পর্যটন ল্যান্ডস্কেপের দুনিয়ায় বিপ্লব ঘটাতে সিনদালাহ দ্বীপটি আগ্রহী পর্যটকদের জন্য এই মাস্টারপিস প্রকল্পের প্রথম উপহার হবে। প্রায় ৮ লক্ষ ৪০ হাজার বর্গ কিলোমিটারের একটি বিশাল বিস্তৃত এলাকা, সিনদালাহ নিওমের মহিমা এবং উচ্চাকাঙ্ক্ষার একটি প্রমাণ। 

দ্বীপটি বছরব্যাপী একটি আরামদায়ক জলবায়ু নিয়ে তৈরি। সৌদি আরব তো এটিকে মানুষের দ্বারা তৈরি স্বর্গও বলে থাকে, যা পর্যটক এবং জেটসেটারদের জন্য একটি প্রিয় গন্তব্য হওয়ার প্রতিশ্রুতি দেয়। এর কৌশলগত অবস্থানের সাথে সিনদালাহ, 'দ্য লাইন', 'ট্রোজানা' এবং 'অক্সাগন' সহ নিওমের বিভিন্ন প্রতীক্ষিত প্রকল্পের মধ্যে সংযোগকারী হিসাবে কাজ করবে।

অ্যান্টনি ভাইভস, নিওমের প্রধান নগর পরিকল্পনা কর্মকর্তা, সিনদালাহের উদ্বোধনের তাৎপর্যের উপর জোর দিয়ে বলেছেন, 'এই প্রথম ভৌত প্রকল্পের উদ্বোধনটি সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ। কারণ, এটি নিওম আর কি কি ধরনের অতুলনীয় অভিজ্ঞতাগুলি নিয়ে আসতে চলেছে তার একটি আভাস দেয়৷ এটি ভবিষ্যতের জন্য একটি মঞ্চ তৈরি করছে এবং নিওম কাকে প্রতিনিধিত্ব করতে চলেছে, তার একটি বিস্তৃত উপলব্ধি প্রদান করে।'‌

সিনদালাহ, তার বিলাসবহুল সুযোগ-সুবিধা সহ সমৃদ্ধ পর্যটন অভিজ্ঞতাকে পুনরায় সংজ্ঞায়িত করতে প্রস্তুত। দ্বীপটিতে একটি ইয়ট ক্লাব, তিনটি সূক্ষ্ম রিসর্ট, স্পা, ৫০ টি হাই-এন্ড ব্র্যান্ড স্টোর এবং ৮৬টি জেটি থাকবে। অফারগুলির মধ্যে একটি অত্যাধুনিক গল্ফ কোর্স, বিচ ক্লাব, ৩৩৩টি অ্যাপার্টমেন্ট এবং ৪৪টি ভিলা অন্তর্ভুক্ত রয়েছে, যা আধুনিক প্রযুক্তি এবং অনবদ্য ডিজাইনে সু-সজ্জিত।

বিখ্যাত হোটেল ব্র্যান্ডগুলির সঙ্গে নিওমের সহযোগিতা অতিথিদের জন্য অতুলনীয় বিলাসিতা নিশ্চিত করে৷ ম্যারিয়ট ইন্টারন্যাশনাল ২০২৪ সালের মধ্যে সিন্দালাহতে 'দ্য লাক্সারি কালেকশন হোটেল' এবং 'দ্য অটোগ্রাফ কালেকশন হোটেল' দুটি প্রপার্টি খুলবে। ম্যারিয়ট ইন্টারন্যাশনালের ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার প্রধান উন্নয়ন কর্মকর্তা জেরোম ব্রিয়েট নিশ্চিত করেছেন যে, এই হোটেলগুলি নিওমের অনন্য প্রাকৃতিক পরিবেশকে প্রদর্শিত করবে।  

উপরন্তু, মর্যাদাপূর্ণ ফোর সিজন রিসর্ট, যারা এপ্রিলের শেষের দিকে নিজেদের ওপেনিংয়ের ঘোষণা করেছে, যেখানে থাকবে ২২৫টি রুম এবং সুইট সহ ৫২টি সমুদ্র-মুখী ভিলা৷ এক থেকে চারটি বেডরুমের এই ভিলাগুলিতে ব্যক্তিগত পুল, জিম এবং লোহিত সাগরের অত্যাশ্চর্য দৃশ্য দেখাবে। রিসর্টটি এখানকার আগত সমুদ্রের তলার জীবনও নিজেদের চোখে দেখার অনুভূতিও প্রদান করবে।

বার্ট কার্নাহান, ফোর সিজন হোটেল এবং রিসর্টের গ্লোবাল বিজনেস ডেভেলপমেন্ট এবং পোর্টফোলিও ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট, তার উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আশ্বাস দিয়েছেন যে, রিসোর্টটি অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গে লোহিত সাগরের প্রাকৃতিক সৌন্দর্যকে তাদের রিসর্টের মধ্যে আরো বেশি করে ফুটিয়ে তুলবে।

২০২৪ সালে সিনদালাহ তার প্রথম অতিথিদের স্বাগত জানানোর জন্য প্রস্তুত হওয়ার সাথে সাথে এটি বিশ্বব্যাপী ভ্রমণকারীদের একটি নতুন যুগের বিলাসিতা অনুভব করাতেও প্রস্তুত, যেখানে নিওমের জন্য দেখা স্বপ্নগুলি বাস্তবে পরিণত হতে যাচ্ছে।

এখন তো কেবলমাত্র সৌদি আরবের সরকার নয়, তাদের তৈরি স্বপ্নের প্রকল্প 'নিওম'ও এখন বিশ্বব্যাপী পর্যটকদের হাতছানি দিচ্ছে এই স্বপ্নের জগতকে সত্যি হতে দেখার জন্য।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন