Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

বনগাঁর স্কুলে সহকর্মী শিক্ষিকাদের উপর মানসিক অত্যাচারের অভিযোগ সহ শিক্ষকের বিরুদ্ধে

 

Allegations-of-mental-torture-on-teachers

সমকালীন প্রতিবেদন : স্কুল চলাকালীন স্কুলের ভেতরেই ছাত্রী, অভিভাবক এবং অন্যান্য সহ শিক্ষক–শিক্ষিকাদের সামনেই এক মহিলা সহকর্মীর উপর হামলা চালানোর অভিযোগ উঠলো স্কুলেরই এক সহ শিক্ষকের বিরুদ্ধে। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো বনগাঁর কুমুদিনী বালিকা বিদ্যালয়ের প্রাথমিক বিভাগে। আতঙ্কিত শিক্ষিকারা যৌথভাবে পুলিশের দ্বারস্থ হলেন।

স্কুল সূত্রে জানা গেছে, অন্যান্য দিনের মতো এদিন সকালেও স্কুলে প্রার্থনা চলছিল। অভিযোগ, এইসময় হঠাৎ করেই অমিতাভ দাস নামে স্কুলের এক সহ শিক্ষক ওই স্কুলেরই আর এক সহ শিক্ষিকা সোমা সরকারের উপর হামলা চালান। ভয়ে ওই শিক্ষিকা তখন স্টাফ রুমে গিয়ে আশ্রয় নেন। অমিতাভ দাস সেখানে গিয়েও অশালীন আচরণ করেন বলে অভিযোগ।

শুধু এইদিনই নয়, এর আগেও এই শিক্ষকের বিরুদ্ধে স্কুলের ভেতরে রাজনৈতিক দাদাগিরি, অন্যান্য সহকর্মীদের প্রাণনাশের হুমকি, অসম্মাণজনক আচরণের একাধিক অভিযোগ রয়েছে। এব্যাপারে স্কুল শিক্ষা দপ্তরের কাছে একাধিকবার অভিযোগ জানিয়েও কোনো কাজ হচ্ছে না বলে দাবি করেছেন প্রধান শিক্ষিকা। স্কুলের পক্ষ থেকে তাঁকে বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন তিনি।

এদিন স্কুলের ভেতরে ছাত্রী এবং অভিভাবকদের সামনেই একজন শিক্ষকের এহেন আচরণে ক্ষুব্ধ অভিভাবকেরাও। তাঁদের বক্তব্য, স্কুলের ভেতরে এমন পরিবেশ চলতে থাকায় পড়শোনার ক্ষতি হচ্ছে। তার প্রভাব পড়ছে পড়ুয়াদের উপর। অবিলম্বে এব্যাপারে প্রশাসনিক ব্যবস্থাগ্রহণ করা প্রয়োজন।

এদিকে, স্ত্রী তৃণমূল কাউন্সিলর হওয়ায় স্ত্রী এবং তৃণমূল দলের নাম ভাঙিয়ে শিক্ষক অমিতাভ দাস স্কুলের অন্যান্য সহকর্মী বিশেষ করে মহিলা সহকর্মীদের সঙ্গে একপ্রকার দাদাগিরি করার যে অভিযোগ তাঁর সহকর্মীরা করছেন, সেই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন তাঁর স্ত্রী তথা বনগাঁ পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বন্দনা দাস কীর্তনীয়া। তাঁর পাল্টা অভিযোগ, তাঁর স্বামীর উপর মানসিক এবং শারীরিক অত্যাচার করায় তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

স্কুলের ভেতরে বার বার এমন ঘটনায় আতঙ্কিত স্কুলের প্রধান শিক্ষিকা থেকে শুরু করে অন্যান্য সহ শিক্ষিকারা। আর তাই আজকের ঘটনার পর সমস্ত ধৈর্যের বাঁধ ভেঙে যায় তাঁদের। নিজেদের নিরাপত্তা চেয়ে এদিন তাঁরা যৌথভাবে বনগাঁ থানায় অমিতাভ দাসের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অন্যদিকে, বন্দনা দাস কীর্তনীয়াও পাল্টা অভিযোগ দায়ের করেছেন।

: ‌এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :‌








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন