Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৯ জুন, ২০২৩

বনগাঁ জেলা তৃণমূলের চেয়ারম্যান শ্যামল রায় মনোনয়নপত্র প্রত্যাহার করলেন

Withdrawal-of-nomination-papers

সমকালীন প্রতিবেদন : ‌শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন  উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের আসনে লড়াইতে নামা তৃণমূলের পক্ষে আবেদনপত্র জমা দেওয়া প্রার্থী শ্যামল রায়। সোমবার তিনি বনগাঁ মহকুমা শাসকের দপ্তরে গিয়ে তিনি তাঁর মনোনয়নপত্র প্রত্যাহারের কাজ সম্পন্ন করেন।

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের ৪ নম্বর আসনে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার চেয়ারম্যান শ্যামল রায়। অন্যদিকে, এই আসনেই তৃণমূলের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাসের ছেলে শুভজিৎ দাস। আর এই ঘটনায় দলের মধ্যে গুঞ্জন শুরু হয়। বিরোধীরাও এই ঘটনা নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি।

দলের সর্বোচ্চ নেতৃত্বের নির্দেশে অবশেষে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন শ্যামল রায়। সোমবার মনোনয়নপত্র প্রত্যাহার করে শ্যামল রায় জানান, 'দল মনে করেছে, তাই শুভজিৎকে প্রার্থী করেছে। আমি রাজ্য নেতৃত্বের নির্দেশে আজ মনোনয়নপত্র প্রত্যাহার করলাম। আমি শুভজিৎ এর হয়ে প্রচারে যাব এবং তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের সর্বোচ্চ ভোট দেওয়ার জন্য আবেদন জানাবো।' 

এ ব্যাপারে জেলা সভাপতি বিশ্বজিৎ দাস অবশ্য বলেন, পদ্ধতিগত কারণে অনেক সময় ড্যামী মনোনয়নপত্র জমা দিতে হয়। আর সেভাবেই শ্যামল রায় মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তিনি দলের একটি গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তিনি আমাদের অভিভাবক। স্ক্রুটিনির পরে দলের মনোনীত প্রার্থীর আবেদনপত্রে কোনও সমস্যা দেখা না দেওয়ায় শ্যামল রায় তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

তবে এই বিষয়টিকে নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। বিজেপির বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনীয়া শ্যামল রায়ের মনোনয়নপত্র জমা এবং শেষ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার বিষয় নিয়ে শ্যামল রায়ের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলেছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন