Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

দিনের টুকিটাকি : ‌৩১ জানুয়ারি, ২০২২

উপাচার্যের অনুভূতি

বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের পথে এলাকার একটি স্কুলে খুদে পড়ুয়াদের আনাগোনা দেখে খুশি হন উপাচার্য। তাদের দেখে তিনি মনে মনে খুশি হন এই ভেবে যে, এদের মধ্যে যারা উচ্চশিক্ষার পথে এগিয়ে যাবে, তাদের বেশিরভাগ ছেলেমেয়ে তাঁর বিশ্ববিদ্যালয়ের অধীনে পড়াশোনা করবে। মঙ্গলবার এমনই অনুভূতির কথা জানালেন পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড:‌ মহুয়া দাস। এদিন বারাসতের নীলগঞ্জ এর অন্তর্গত সৈবনা অঘোরনাথ উচ্চ বিদ্যালয়ের বাষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আর সেখানেই উপস্থিত ছিলেন উপাচার্য। তিনি ছাত্রছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।



খেলোয়াড়দের গুরুত্ব

চাকরির ক্ষেত্রে খেলোয়াড়দের যথেষ্ট গুরুত্ব দিতে হবে। পাশাপাশি, স্কুলে পড়াশোনার পাশাপাশি খেলাধুলার জন্য পরিকাঠামোর উন্নয়নের দিকে জোর দিতে হবে সরকারকে। এমনই মনে করেন এভারেষ্ট জয়ী পিয়ালী বসাক। সোমবার উত্তর ২৪ পরগনার মছলন্দপুরের রাজবল্লভপুর হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে হাজির ছিলেন পিয়ালী। তাঁর উপস্থিতিতে খুশি স্কুলের শিক্ষক, পড়ুয়ারা।  



সিপিএমের জনসভা

পুরুলিয়া শহরের রাসমেলা ময়দানে আয়োজিত হয় সিপিএমের জনসভা। বক্তব্যের শুরু থেকেই মূল বক্তা দলের রাজ্য সম্পাদক মহঃ সেলিম রাজ্য ও কেন্দ্র সরকারকে কার্যত তুলোধোনা করেন। তিনি বলেন, '‌একটা সময় পার্থ চ্যাটার্জী মমতা ব্যানার্জীর কাছের লোক ছিলেন। যেই ইডি তাকে গ্রেপ্তার করলো, মমতা ব্যানার্জী তাঁর ফোন তোলেননি। মুকুল রায় থেকে শুরু করে পাড়ার নেতারা সবাই বুঝে গেছেন, দিদি আমারও নয়, দিদি তোমারও নয়, দিদি শুধু টাকার।'‌ এদিনের জনসভাতে শুভেন্দু অধিকারীকেও একহাত নেন সেলিম। তিনি কটাক্ষ করে বলেন, '‌একটা ডাকাতের দল থেকে একটা ডাকাত সর্দার চলে গেছে।' ‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন