Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২

অফিস যাত্রীদের সুবিধার্থে বনগাঁ–বারাসতের মধ্যে নতুন ট্রেন

New-train-between-Bongaon-Barasat

সমকালীন প্রতিবেদন : অফিস যাত্রীদের সুবিধার্থে শিয়ালদা–বনগাঁ রেল শাখার মধ্যে নতুন এক জোড়া ইএমইউ ট্রেন চালু হল। বনগাঁ এবং বারাসতের মধ্যে এই ট্রেন চলাচল করবে। শনিবার সরকারিভাবে নতুন এই ট্রেন চলাচলের উদ্বোধন করলেন বনগাঁর সাংসদ তথা কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর।

বনগাঁ–শিয়ালদা রেল শাখায় বিশেষ করে সকালের দিকে অফিসযাত্রীদের প্রচন্ড ভিড় থাকে। এই ভিড় সামলাতে নতুন ট্রেন চালু করার জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন নিত্যযাত্রীরা। অবশেষে সেই দাবি মেনে নতুন এই ট্রেন চালু করা হল।

এদিন দুপুরে বনগাঁ স্টেশনে একটি অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই ট্রেনযাত্রার সূচনা হয়। সবুজ পতাকা নাড়িয়ে ট্রেনযাত্রার সূচনা করেন মন্ত্রী শান্তনু ঠাকুর, পূর্ব রেলের শিয়ালদা ডিভিশনের রেলওয়ে ম্যানেজার এস পি সিনহা সহ রেলের অন্যান্য আধিকারিকেরা।

এব্যাপারে শান্তনু ঠাকুর জানান, সকালের অফিস যাত্রীদের দাবি মেনে নতুন এই ট্রেন চালু করা হল। ট্রেনটি বিভূতিভূষণ হল্টেও দাঁড়াবে। সেখানকার যাত্রীদেরও এই ট্রেন চালু করার দাবি ছিল। ফলে নতুন ট্রেন সবারক্ষেত্রেই সুবিধা এনে দেবে।

শিয়ালদার ডিআরএম এস পি সিনহা জানান, যাত্রীদের দাবি মেনে মন্ত্রী শান্তনু ঠাকুর চেয়েছিলেন, সকালের দিকে এই শাখায় একটি ট্রেনের সংখ্যা বাড়াতে। সেই অনুযায়ী শিয়ালদা পর্যন্ত না হলেও নতুন ট্রেনটি বনগাঁ এবং বারাসতের মধ্যে যাতায়াত করবে।

নতুন চালু হওয়া ট্রেনটি রবিবার থেকে প্রতিদিন সকাল ৬ টা ২০ মিনিটে বারাসত স্টেশন থেকে বনগাঁ স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবে। ৭ টা ৩০ মিনিটে বনগাঁ স্টেশনে এসে পৌঁছাবে। ওই ট্রেনটিই এরপর সকাল ৭ টা ৪১ মিনিটে বনগাঁ স্টেশন থেকে ছেড়ে ৮ টা ৪৮ মিনিটে বারাসত স্টেশনে পৌঁছাবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন