Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

‌হাসপাতালের আইসিইউতে ঘুরে বেড়াচ্ছে গরু

Cows-are-roaming-around-the-hospital

সমকালীন প্রতিবেদন : ‌হাসপাতালের নানা স্থানে মাঝেমধ্যে কুকুর, বিড়াল ঘরে বেড়ানোর ঘটনা প্রায়ই শোনা যায়। কিন্তু হাসপাতালের ভেতরে, বিশেষ করে হাসপাতালের আইসিইউ এর ভেতরে গরু ঘুরে বেড়াচ্ছে, এমন ঘটনা সচরাচর দেখা যায় না। এবারে সেই দৃশ্যই সামনে এলো।

খাবারের লোভে অনেক সময়েই সরকারি হাসপাতাল চত্বরে বিড়াল, কখনও কুকুর ঘুরে বেড়ানোর ঘটনা দেখতে অভ্যস্ত আমরা। এমনকি রোগীর বেডের আশপাশ দিয়েও বিড়াল ঘুরে বেড়াতে দেখা যায়। এই দৃশ্য দেখে অভ্যস্ত এই রাজ্যের গ্রামাঞ্চলের হাসপাতালগুলিতে। যদিও সেই সংখ্যাও বর্তমানে অনেক কম।

তবে এবারে যে দৃশ্য ধরা পরলো, তা যথেষ্ট অবাক করার মতো ঘটনা। যদিও তা এই রাজ্যে নয়। এই ঘটনা মধ্যপ্রদেশের রাজগড় জেলার একটি সরকারি হাসপাতালের। একটি ছবিতে দেখা যাচ্ছে, ওই হাসপাতালের আইসিইউ ইউনিটে ঘুরে বেড়াচ্ছে একটি কালো রঙের গরু।

আইসিইউতে গরু ঘুরে বেড়ানোর সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যদিও এই ঘটনার সত্যতা আমরা যাচাই করিনি। সোস্যাল মিডিয়ায় এই ছবি ছড়িয়ে পরায় এব্যাপারে হইচই পরে গেছে। শুধু আইসিইউতে ঘুরে বেড়ানো নয়, হাসপাতালের নোংরা ঘেটে খাবারের সন্ধান চালাচ্ছিল গরুটি।

যদিও বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসার পর গরুটিকে হাসপাতাল থেকে বের করার ব্যবস্থা করেন হাসপাতালের নিরাপত্তা রক্ষীরা। রোগীর আত্মীয়রা প্রশ্ন তুলেছেন, হাসপাতালের কর্মীদের নজর এড়িয়ে প্রমান সাইজের একটি গরু কিভাবে হাসপাতালের ভেতরে প্রবেশ করলো ? ‌কর্তব্যে গাফিলতির অভিযোগে এক কর্মীকে সাসপেন্ড করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।






          

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন