Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

বিশ্বকাপ ফুটবল শুরুর অপেক্ষায় গোটা ফুটবলপ্রেমীরা

 

Waiting-for-the-start-of-World-Cup-football

দেবাশীষ গোস্বামী : ‌ফুটবল বিশ্বযুদ্ধের দামামা‌ বেজে গেছে। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে বসছে ২২তম ফুটবল বিশ্বকাপের আসর। গত বিশ্বকাপের বিজয়ী দল ফ্রান্স সহ মোট ৩২ টি দেশ অংশগ্রহণ করছে এবারের বিশ্বকাপে। এই ৩২ টি দেশ ৮ টি গ্রুপে বিভক্ত। 

প্রতি গ্রুপে ৪ টি করে দল নিয়ে এবারে বিশ্বকাপে খেলা গুলি হবে। ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত ২৯ দিনে মোট ৬৪ টি খেলা এবারের বিশ্বকাপে অনুষ্ঠিত হবে। আগামী রবিবার অর্থাৎ ২০ নভেম্বর আয়োজক দেশ কাতার বনাম ইকুয়েডের খেলা দিয়ে শুরু হচ্ছে ২২ তম বিশ্বকাপে আসর। 

১৮ ডিসেম্বর রবিবার ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে। সব অংশগ্রহণকারী দল ইতিমধ্যে কাতারে পৌঁছে গেছে। কাতারের ৫ টি শহরে অত্যাধুনিক ৮ টি স্টেডিয়ামে এবারের বিশ্বকাপের খেলাগুলি অনুষ্ঠিত হবে। সাধারণত বিশ্বকাপের খেলাগুলি হয় জুন ও জুলাই মাসে। 

কিন্তু এবারে কাতারে গরমের দাবদাহের কথা চিন্তা করে সূচি পাল্টে এবারে খেলাগুলি নভেম্বর ও ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হচ্ছে। আগামী রবিবার ২০ নভেম্বর দোহায় সন্ধ্যা সাড়ে সাতটায় একটি জাঁকজমকপূর্ণ  অনুষ্ঠানের মাধ্যমে এই ২২ তম বিশ্বকাপে উদ্বোধন হবে। 

তবে ফিফার তরফে এবারের এই উদ্বোধনী অনুষ্ঠানে কোন কোন শিল্পী উপস্থিত থাকবেন, সে ব্যাপারে এখনও পর্যন্ত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। উদ্বোধনের সেই সময়ের জন্য এখন অপেক্ষা বিশ্বের ফুটবলপ্রেমীদের।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন