Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৭ নভেম্বর, ২০২২

ঠাকুরনগরে রাস উৎসবে সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী

 

Raas-festival-in-Thakurnagar

সমকালীন প্রতিবেদন : মতুয়া সম্প্রদায়ের মানুষদের নাগরিকত্ব পাওয়া উচিত। মতুয়া সহ অন্যান্য উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়ার জন্য আইন সংশোধন করা হয়েছে। রুল ফ্রেম করার ক্ষেত্রে কিছু সমস্যা তৈরি হয়েছে। সেই জট কাটানোর জন্য লাগাতার চেষ্টা করছেন স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। এমনই দাবি কেন্দ্রীয় সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের।

সারা ভারত মতুয়া মহা সংঘের উদ্যোগে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগর ঠাকুরবাড়িতে রাসযাত্রার উৎসব শুরু হয়েছে। সেই অনুষ্ঠানে মতুয়া মহা সংঘের আমন্ত্রণে সোমবার ঠাকুরবাড়িতে হাজির হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানে নাগরিকত্ব আইন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি।


এদিন আর এক কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর জানান, সিএএ ইতিমধ্যেই গুজরাটে লাগু হয়ে গেছে। এরপর গোটা দেশ জুড়ে আস্তে আস্তে লাগু হবে। এই রাজ্যে লাগু হওয়া শুধু সময়ের অপেক্ষা। সংবিধানের বাইরে গিয়ে এর বিরুদ্ধে কেউ কথা বলতে পারবেন না। 


যদিও এদিন সিএএ নিয়ে সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের মন্তব্যকে কটাক্ষ করে তৃণমূলের প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর বলেন, বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীদের মুখ থেকে দীর্ঘদিন ধরে নাগরিকত্ব পাওয়ার গল্প শোনা যাচ্ছে। কবে তা বাস্তবায়িত হবে, তা–ই জানা যাচ্ছে না।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন