Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 20 December 2021

বনগাঁয় স্কুলের অনীহা কাটাতে খুদেদের নিয়ে পার্কে বিশেষ ক্লাস

 

Special-class-in-the-park-with-the-little-ones

সমকালীন প্রতিবেদন : ‌করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন স্কুল বন্ধ। যার ফলে স্কুলের প্রতি অনেক খুদের অনীহা তৈরি হয়েছে। আর তাই খুদে ছাত্রছাত্রীদের স্কুলমুখী করতে নানাধরনের উদ্যোগ নিচ্ছে বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ। সেইভাবেই বনগাঁ পুরসভার ইংরেজি মাধ্যম স্কুলের খুদে পড়ুয়াদের স্কুলমুখী করতে ক্লাস করানো হলো শিশু উদ্যানে। এমন অভিনব ক্লাসের ব্যবস্থায় খুশি খুদে পড়ুয়া এবং তাদের অভিভাবকেরাও।


পি কে একাডেমি নামে প্রাথমিক স্তরে একটি ইংরেজি মাধ্যম স্কুল পরিচালনা করে বনগাঁ পুরসভা। সেখানে প্রাক প্রাথমিক থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত শিশুদের পড়ানো হয়। করোনার কারণে সেই স্কুল দীর্ঘদিন ধরে বন্ধ। বর্তমানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং কলেজ–বিশ্ববিদ্যালয় স্তরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে গেলেও এখনও পর্যন্ত প্রাথমিক স্তরে শিক্ষ প্রতিষ্ঠান খোলা সম্ভব হয় নি। তবে আগামী দিনে খুব দ্রুত স্কুল খুলবে বলে আশা করা হচ্ছে।  


দীর্ঘ বিরতির পর স্কুল খুললেও খুদে পড়ুয়াদের স্কুলের প্রতি যাতে অনীহা না থাকে, তারজন্য অভিনব উদ্যোগ গ্রহন করলো বনগাঁ পুরসভা। রবিবার বনগাঁ পুরসভা পরিচালিত এই ইংরেজি মাধ্যম স্কুলের প্রাক প্রাথমিক থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত খুদে পড়ুয়াদের নিয়ে বনগাঁ থানা সংলগ্ন ইছামতীর পাড়ে পুরসভার অধীনস্ত বিবেকানন্দ শিশু উদ্যানের মধ্যে ক্লাস নেওয়া হল ছাত্রছাত্রীদের। 


খেলার ছলে বিশেষ ক্লাসের ফাঁকেই এদিন পার্কের মধ্যে খুদে পড়ুয়াদের কেউ ব্যস্ত দোলনায় চড়তে, কেউ ব্যস্ত ঢেকি চড়তে। ক্লাস শেষে তাদেরকে দেওয়া হয় টিফিন। বিশেষ ক্লাস কেমন চলছে, তা পরিদর্শন করতে হাজির ছিলেন বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠ। সবশেষে পড়ুয়া এবং অভিভাবকদের ইছামতির বুকে  স্পিড বোটে করে ঘোরানো হয়।





No comments:

Post a Comment