Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 22 November 2021

টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের তালিকায় নতুন নাম

 

New-name-in-T20-franchise-league

দেবাশীষ গোস্বামী :‌ টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের তালিকায় আরও একটি নাম সংযোজন হতে চলেছে। খুব শীঘ্রই চালু হতে চলেছে এমিরেটস টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ। এখনও পর্যন্ত জানা যাচ্ছে, এই ফ্র্যাঞ্চাইজি লিগটি ৬ টি দল নিয়ে অনুষ্ঠিত হবে। ক্রিকেটে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ অনুষ্ঠিত করে বিভিন্ন দেশের বোর্ডগুলি কোটি কোটি টাকা রোজগার করছে। এর মধ্যে সবচেয়ে ধনী ফ্র্যাঞ্চাইজি লিগ ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ  বা আইপিএল। 


ভারত ছাড়াও বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ প্রভৃতি দেশে আলাদাভাবে এই  ফ্র্যাঞ্চাইজি লিগের খেলা হয়। এক একটি দেশের প্রিমিয়ার লগ একরকম নামে খেলা হয়। এবারে আমিরসাহীতে শুরু হতে চলেছে এমিরেটস টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ। এই লিগের প্রধান উদ্যোক্তা হলেন ভারতের আইপিএল এর প্রাক্তন সিইও সুন্দর রমন। তিনি এমিরেটস ক্রিকেট সংস্থাকে সঙ্গে নিয়ে এই লিগটি চালু করতে চলেছেন। 


এই ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হওয়ার কথা ঘোষণা করা মাত্র বিভিন্ন দেশের বিভিন্ন ক্লাব এবং ব্যক্তি এই লিগে দল কেনার জন্য উৎসাহ দেখাতে শুরু করেছেন। এরমধ্যে ভারতের আইপিএলের কেকেআরের শাহরুখ খান, মুম্বাই ইন্ডিয়ান্সের নীতা আম্বানি এবং দিল্লি ক্যাপিটালস মালিকদের একাংশ। মাত্র ৬ টি দল নিয়ে এই লিগটি অনুষ্ঠিত হবে। কিন্তু উৎসাহিত ব্যক্তি বা ক্লাবের সংখ্যা অনেক বেশি। তাই দেখার বিষয় কে কে এই টি-টোয়েন্টি এমিরেটস ক্রিকেট লিগের দলের মালিক হতে পারেন ?



No comments:

Post a Comment