Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 22 October 2021

ESCAPED PRIS0NERS : বসিরহাট জেল থেকে পালালো ৩ বিচারাধীন বন্দী

3-escaped-prisoners

সমকালীন প্রতিবেদন : ‌জেলের রেন পাইপ বেয়ে পালিয়ে গেল ৩ বিচারাধীন বন্দী (PRIS0NER)। শুক্রবার ভোররাতে এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট ‌উপ সংশোধনাগারে (BASIRHUT SUB JAIL)। এই ঘটনায় উপ সংশোধনাগারের দুই কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে প্রশাসনিক মহলে। 


জানা গেছে, পলাতক তিন বন্দীর নাম সাদ্দাম মোল্লা, বাপি শেখ এবং মির আরিফুল। পুজোর দিন কয়েক আগেই চুরি এবং ডাকাতির চেষ্টা অভিযোগে এই ৩ দুষ্কৃতীকে গ্রেপ্তার করে পুলিশ। আদালতে তোলার পর তাদের জেল হেফাজত হয়। শুক্রবার ভোর রাতে উপ সংশোধনাগারের একটি শৌচাগারের ভেন্টিলেটরের লোহার রড বাঁকিয়ে প্রথমে বের হয় এই ৩ বন্দী। এরপর সেখান থেকে রেইন পাইপ বেয়ে দেওয়াল টপকে বাইরে বেরিয়ে যায় তারা। 


এদিন সকালে ওই ওয়ার্ডের বন্দীদের যখন গুনতির কাজ চলছিল, তখনই বিষয়টি প্রথম টের পায় জেল কর্তৃপক্ষ। এরপরেই বসিরহাট থানায় বিষয়টি জানানো হয়। জানা গেছে, পুজোর সময় বিভিন্ন কারণে একসঙ্গে অনেক দুষ্কৃতী ধরা পড়ে জেলে বন্দী থাকে। তাদেরকে অন্যত্র সরানোর সুযোগ হয়ে ওঠেনি। এই পরিস্থিতিতে এই ৩ বন্দী জেল থেকে পালানোর পরিকল্পনা করে। আর সেই কাজে তারা শেষ পর্যন্ত সফল হয়। 


রাজ্য কারা দপ্তর সূত্রে জানা গেছে, এই ঘটনায় কর্তব্যে গাফিলতির অভিযোগে বসিরহাট উপ সংশোধনাগারের দুই কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। পাশাপাশি, পলাতক বন্দীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। ঘটনার খবর পেয়ে এদিন রাজ্য কারা দপ্তরের পদস্থ আধিকারিকরা বসিরহাট উপ সংশোধনাগার পরিদর্শনে যান।




No comments:

Post a Comment