Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 9 October 2021

দিনের টুকিটাকি :‌ ৯ অক্টোবর, ২০২১

 নির্ভয়ার বস্ত্রদান

বনগাঁ নির্ভয়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এবছরও দরিদ্র মানুষদের মধ্যে বস্ত্রদানের ব্যবস্থা করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে এবছর অধিকাংশ দরিদ্র মানুষের বাড়িতে পৌঁছে গিয়ে তাঁদের হাতে শাড়ি, লুঙ্গি, গেঞ্জি তুলে দিচ্ছেন সংস্থার কর্মীরা। এর আগে মহালয়ার দিন সংস্থার পক্ষ থেকে ৪০ জনের বেশি শিশু–কিশোরের হাতে নতুন পোষাক তুলে দেওয়া হয়। 



অসহায়দের বস্ত্র

বনগাঁর ৯ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের সহযোগিতায় এবং স্বপ্না সাহা মণ্ডলের উদ্যোগে প্রায় ৫০০ জন অসহায় মানুষের হাতে বস্ত্র তুলে দেওয়া হলো। চাকদা রোড পার্শ্বস্থ পাওয়ার হাউসের কাছে এদিনের এই বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃমমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভানেত্রী আলোরানি সরকার, বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস,  জেলা আইএনটিটিইউসি সভাপতি নারায়ণ ঘোষ, মহিলা সভানেত্রী ইলা বাগচী সহ তৃনমূলের অন্যান্য নেতৃবৃন্দ।   



প্রতিবন্ধীদের রক্তদান

পুজোর মরশুমে রক্তের সংকট মেটাতে শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিরা রক্তদান করলেন। করোনা আবহে অনুষ্ঠানের মরশুমে রক্তদান শিবিরের সংখ্যা কমেছে। তাই দুর্গাপুজোকে সামনে রেখে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এলেন শারীরিক প্রতিবন্ধী ও বিশেষভাবে সক্ষম মানুষেরা। শনিবার বনগাঁর বিচুলিহাটায় এই রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। বিশেষভাবে সক্ষমদের নিয়ে তৈরি একটি স্বেচ্ছাসেবী সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে  উত্তর ২৪ পরগনা ছাড়াও নদিয়া, বীরভূম, বাঁকুড়া প্রভৃতি জেলা থেকে শারীরিকভাবে প্রতিবন্ধী ও দৃষ্টিহীন শতাধিক ব্যক্তিরা এই অনুষ্ঠানে যোগদান করেন। অনুষ্ঠান মঞ্চ থেকে তাঁদের হাতে বস্ত্র ও একমাসের রেশন তুলে দেওয়া হয়। 



পুজোর গাইড ম্যাপ

পুরুলিয়া জেলা পুলিশের উদ্যোগে পুরুলিয়া শহর পুজোর গাইড ম্যাপের উদ্বোধন করা হলো বেলগুমা পুলিশ লাইনে। উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী সন্ধ্যারানী টুডু, পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় ব্যানার্জি, পুলিশ সুপার এস সেলভা মুরগান, পুরুলিয়া পুরসভার প্রশাসক নবেন্দু মাহালী সহ বিশিষ্ট ব্যক্তি, জেলা পুলিশের আধিকারিকেরা। জেলা পুলিশের উদ্যোগে এদিন পুরুলিয়ার পিছিয়ে পড়া শবর জনজাতি ও দুঃস্থ পরিবারগুলির হাতে দুর্গা পুজো উপলক্ষে নতুন কাপড় এবং দুর্গা পুজো কমিটিগুলির হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। 



ধৃত ৩ ছিনতাইকারী

শুক্রবার রাতে ছিনতাইয়ের অভিযোগে তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুরুলিয়ার রঘুনাথপুর থানার পুলিশ। ধৃতদের নাম শেখ আশিক, সাহেদ হুসেন, শেখ সাব্বির। ধৃতদের মধ্যে আশিকের বাড়ি নিতুড়িয়া থানার নামোদীঘা গ্রামে। বাকি দুজনের বাড়ি রঘুনাথপুর থানার বেড়ো অঞ্চলের রাইডিতে। জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর উজ্জ্বল কুমার সাও নামে এক ব্যাঙ্ক কর্মী কাজ সেরে রামকানালী-বেড়ো পিচ রাস্তা দিয়ে ফিরছিলেন। সেই সময় কয়েকজন তার পথ আটকায়। তার কাছে থাকা ব্যাগটি ছিনতাই করে। সেই ব্যাগে ৩১ হাজার টাকা ও একটি ট্যাব সহ প্রয়োজনীয় কাগজ ছিল। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের হবার পর পুলিশ তল্লাশিতে নামে। এরপর শুক্রবার এই তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়। শনিবার তাদের আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জন্য জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।








No comments:

Post a Comment