Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 4 September 2021

সেরা স্কুলের স্বীকৃতি বারাসত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাইস্কুলকে

সৌদীপ ভট্টাচার্য :‌ রাজ্যের মধ্যে সেরা বিদ্যালয়ের মধ্যে স্থান পেল উত্তর ২৪ পরগনার বারাসত মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাইস্কুল। রবিবার শিক্ষক দিবসের দিন বারাসত জেলাশাসকের দপ্তর থেকে ওই স্কুলের হাতে সেরা বিদ্যালয়ের পুরস্কার তুলে দেবেন উত্তর ২৪ পরগনার  জেলাশাসক। 

শনিবার বারাসত মহাত্মা গান্ধী হাই স্কুলের প্রধান শিক্ষক শেখ আলী আহসান জানান, দু দিন আগে শিক্ষা দপ্তরের পক্ষ থেকে জানানো হয় যে, রাজ্যের মধ্যে সেরার তালিকায় তাঁদের স্কুল রয়েছে। এই স্বীকৃতির জন্য তাঁর সহকর্মীরা ছাড়াও স্কুলের ছাত্র ও অভিভাবকদেরও অবদান রয়েছে বলে মনে করেন স্কুলের প্রধান শিক্ষক। 

করোনার সময় থেকে স্কুল বন্ধ থাকায় একেবারে শুরু থেকে ছাত্রদের কথা মাথায় রেখে তাঁরা নিয়মিত অন লাইন ক্লাসের ব্যবস্থা করেছেন। যা এখনও পর্যন্ত চলছে। গত পাঁচ বছর ধরে এই স্কুল একাডেমিক দিক থেকেও যথেষ্ট উন্নতি করেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ভালো ফল হয়েছে বলেও জানান প্রধান শিক্ষক। 

এদিন তিনি জানান, স্কুল বন্ধ থাকায় বিদ্যালয়ের এমন খুশির খবর তিনি অনলাইনের মাধ্যমে শিক্ষক, ছাত্র ও অভিভাবকদের কাছে পাঠিয়েছেন। আগামী দিনে তাঁরা স্কুলের বিভিন্ন দিক থেকে যাতে আরও উন্নয়ন করা যায়, তার সব রকম খেয়াল রাখা হবে বলেও জানান প্রধান শিক্ষক। বিদ্যালয়ের সেরার পুরস্কার পাওয়ার খবরে ছাত্র, শিক্ষকদের পাশাপাশি খুশি এই স্কুলের প্রাক্তনীরাও।



No comments:

Post a Comment