Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 10 September 2021

আপাতত বাতিল ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্ট ম্যাচ

Canceled-fifth-Test-match-between-India-England

দেবাশীষ গোস্বামী : শেষ পর্যন্ত বাতিলই হল ভারত ইংল্যান্ড এর পঞ্চম টেস্ট ম্যাচ। যে টেস্ট ম্যাচটি আজ থেকে ম্যানচেস্টারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। জানা যাচ্ছে, বিসিসিআই ও ইংল্যান্ডের ইসিবি'র মধ্যে যে কথা হয়েছে, তাতে এই সিরিজ এখানেই শেষ হয়ে যাচ্ছে না। আপাতত এই ফল‌ই বজায় থাকবে। ভারত পরে কোনও একটি সময় ইংল্যান্ডে গিয়ে একটি টেস্ট খেলে এই সিরিজ শেষ করবে।

 

করোনা ভারতীয় ক্রিকেটকে বছরের শুরু থেকেই তাড়া করে নিয়ে বেড়াচ্ছে। প্রথমে করোনার প্রভাবে ভারতে অনুষ্ঠিত এ বছরের আইপিএল প্রতিযোগিতা বিসিসিআই মাঝপথে থামিয়ে দিতে বাধ্য হয়। এরপর শ্রীলংকা সফররত ভারতীয় ক্রিকেট দলে একসঙ্গে ৮ জন খেলোয়াড়ের করোনা সংক্রমনের কারণে শেষ টি-২০ ম্যাচটি প্রায় ভেস্তে যেতে বসেছিল। এবার ইংল্যান্ড সফররত ভারতীয় দলে চতুর্থ টেস্টের আগে কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধর করোনায় আক্রান্ত হন। 

চতুর্থ টেস্ট ভালোভাবে শেষ হলেও ঠিক পঞ্চম টেস্টের আগে ফিজিও যোগেশ পারমার করোনায় আক্রান্ত হন। এর ফলে এই করোনা সংক্রমণ খেলোয়াড়দের মধ্যে সংক্রমিত হয়েছে কিনা, সেই নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়। আজ টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগের মুহূর্ত পর্যন্ত পঞ্চম টেস্ট হবে কি না, তা নিয়ে সংশয় দেখা দেয়। 

ইংল্যান্ডের ইসিবি দুদিন পরে টেস্ট শুরু করার প্রস্তাব দিয়েছিল। কিন্তু বিসিসিআই এই প্রস্তাবে রাজী হতে পারেনি। কারণ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে অসমাপ্ত আইপিএল খেলাগুলি সংযুক্ত আমিরশাহী তে শুরু হওয়ার কথা আছে। ভারতীয় দলের বেশির ভাগ খেলোয়াড় আইপিএল খেলার জন্য ইংল্যান্ড থেকে সোজাসুজি সংযুক্ত আমিরশাহীতে যাবেন তাঁদের নিজের নিজের দলে যোগদানের জন্য।




No comments:

Post a Comment