Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 21 August 2021

দিনের টুকিটাকি : ‌২১ আগস্ট, ২০২১

 ফের পুর প্রশাসক বদল

পুর প্রশাসকের পদে ফের বদল ঘটানো হল উত্তর ২৪ পরগনার গোবরডাঙায়।   ১৬ আগস্ট বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, গোবরডাঙা পুরসভার নতুন প্রশাসক হিসেবে দায়িত্ব নেবেন তুষার কান্তি ঘোষ। পরদিন স্থানীয় তৃণমূল নেতৃত্বের প্রবল আপত্তিতে ফের প্রশাসক হিসাবে তুষার কান্তি ঘোষকে সরিয়ে এলাকার প্রাক্তন শিক্ষক সমীর কিশোর নন্দীর নাম ঘোষনা করা হয়। বৃহস্পতিবার প্রশাসক হিসেবে তিনি সুভাষ দত্তের কাছ থেকে দায়িত্বভার গ্রহন করেন। দুদিন দায়িত্ব পালনের পর ফের বিজ্ঞপ্তি জারী করে বলা হয়, এই পুরসভার প্রশাসক হবেন তুষার কান্তি ঘোষই। নতুন নির্দেশ মতো শনিবার সমীরবাবু দায়িত্ব অর্পণ করেন তুষার কান্তি ঘোষকে। এমন ঘটনায় সমীরবাবুর প্রতিক্রিয়া, কেনই বা তাঁকে দায়িত্ব দেওয়া হল, আবার কেনই বা দুদিন পর সরিয়ে দেওয়া হল বোঝা যাচ্ছে না। 


স্কুলে চুরির চেষ্টা

চুরি করেও শেষ রক্ষা হল না। চুরির সামগ্রী নিয়ে পালাবার সময় পুলিশ গাড়ি দেখে চোরাই সামগ্রী ফেলেই পালাতে হল চোরদের। শুক্রবার গভীর রাতে উত্তর ২৪ পরগনার গাইঘাটা হাই স্কুলে এই ঘটনা ঘটে। সকালে স্কুলের এক চতুর্থ শ্রেণীর  কর্মী প্রথম চুরির বিষয়টি টের পান। তিনি দেখেন, প্রধান শিক্ষকের ঘর খোলা। স্কুলের একাধীক তালা ভাঙা। ঘরের মধ্যে জিনিসপত্র ছড়ানো। কম্পিউটার ঘর থেকে  খোয়া গেছে ১০ টি কম্পিউটার, ৩২ ইঞ্চি টিভি সহ অন্যান্য সামগ্রী। বিষয়টি প্রধান শিক্ষককে জানালে তিনি পুলিশকে জানান। পুলিশ এসে জানায়, রাতে পুলিশের গাড়ি দেখে বেশ কিছু সামগ্রী ফেলে পালিয়ে যায় কয়েকজন। সেগুলি থানায় নিয়ে আসা হয়েছে। স্কুল কর্তৃপক্ষ থানায় গিয়ে উদ্ধার হওয়া সামগ্রীগুলি তাঁদের খোয়া যাওয়া সামগ্রী বলে সনাক্ত করেন। পরে সেগুলি স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেয় পুলিশ।


পথ নাটিকা তৃতীয় ঢেউ

দুবরাজপুরের সেঁজুতী সংস্থার উদ্যোগে দুবরাজপুরের জনকল্যাণ সমিতির মাঠে একটি পথ নাটিকা করা হয়। এই পথ নাটিকার নাম দেওয়া হয়েছে তৃতীয় ঢেউ। এই পথ নাটিকা দুবরাজপুর জনকল্যাণ সমিতি, থানা মোড়, পথিকৃৎ ময়দান এবং পাওয়ার হাউস মোড়ে অনুষ্ঠিত হয়। করোনা অতিমারীর জন্য যে তৃতীয় ঢেউ আসতে চলেছে তার থেকে মানুষকে কিভাবে সচেতন থাকতে হবে সেটাই বোঝানো হয়েছে এই পথ নাটিকার মাধ্যমে বলে জানান সংস্থার কর্ণধার সুমনা চক্রবর্তী।

No comments:

Post a Comment