Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 26 July 2021

অলিম্পিকের পঞ্চম দিনে ভারত

 

India on the fifth day of the Olympics

দেবাশিষ গোস্বামী :‌ আজ অলিম্পিকের পঞ্চম দিনে প্রথমেই ফেন্সিংয়ে প্রথম রাউন্ডে আশা জাগিয়ে শুরু করেছিলেন ভবানী দেবী। কিন্তু দ্বিতীয় রাউন্ডে তিনি ফ্রান্সের প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে এবারের মত অলিম্পিক থেকে বিদায় নেন। 

পুরুষদের তিরন্দাজিতে দলগত বিভাগে অতনু দাস, প্রভীন কুমার ও তরুণ দীপ রাইকে নিয়ে গড়া ভারতীয় দল ৬-০ তে হেরে যায়। টেবিল টেনিসে মহিলা বিভাগে প্রথমে সুতীর্থা মুখার্জি সুইডেনের প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে যান। পরে মনিকা বাত্রা অস্ট্রেলিয়ার প্রতিযোগীর কাছে হেরে এবারের প্রতিযোগিতা থেকে বিদায় নেন। 

টেবিল টেনিসে পুরুষ বিভাগে শরথ কমল পর্তুগালের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে পরের রাউন্ডে প্রবেশ করেন।পুরুষ বক্সিংয়ে ৭৫ কেজি বিভাগে আশীষ কুমার চৌধুরী চিনা প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে যান। ব্যাডমিন্টনে পুরুষ বিভাগে সাত্বিক সাইরাজ ও চিরাগ শেট্টি জুটি ইন্দোনেশিয়ার প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে যান।

পুরুষ শুটিংয়ের স্কিট বিভাগে অঙ্গদ বীর সিং ও মাইরাজ আহমেদ খান হেরে গিয়ে এবারের প্রতিযোগিতায় থেকে বিদায় নেন। পুরুষ টেনিস বিভাগের সিঙ্গলসে ভারতের প্রতিযোগী  সুমিত নাগাল টেনিসে বিশ্বের দ্বিতীয় নম্বর খেলোয়াড় ডেনিল মেদভেদেভের কাছে হেরে যান।

সাঁতারে পুরুষ বিভাগে ২০০ মিটার বাটারফ্লাই বিভাগে ভারতের প্রতিযোগী সাজন প্রকাশ পরবর্তী রাউন্ডে যেতে ব্যর্থ হয়েছেন। মহিলা হকিতে ভারত আজ তাদের লীগ পর্যায়ের দ্বিতীয় খেলাতে জার্মানির কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে।

No comments:

Post a Comment