Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 29 July 2021

অলিম্পিকের অষ্টম দিনে ভারত

 

India on the eighth day of the Olympics

দেবাশিষ গোস্বামী : আজ অলিম্পিকে ভারতের দিনটিই শুরু হয় জয় দিয়ে। মহিলা ব্যাডমিন্টন ভারতের পিভি সিন্ধু ডেনমার্কের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেন। এরপর পুরুষ হকিতে ভারত আজ শক্তিশালী আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে পদক পাবার আশা উজ্জ্বল করেছে।

পুরুষ তীরন্দাজীতে ভারতের প্রতিযোগী অতনু দাস রিপাবলিকান কোরিয়ারের ৪ বারের অলিম্পিক পদক জয়ী প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছেন। মহিলা সুটিং এ ২৫ মিটার এয়ার পিস্তলে ভারতের প্রতিযোগী মনু ভাকর কোয়ালিফাইং রাউন্ডে পঞ্চম হয়ে পরবর্তী রাউন্ডে প্রবেশ করেছেন।

পুরুষ বক্সিং ৯১ কেজি বিভাগে ভারতের সতীশ কুমার কোয়ার্টার ফাইনালে প্রবেশ করেছেন।মহিলা বক্সিংএ ৫১ কেজি বিভাগে ভারতের মেরি কমের উপর পদক পাবার আশা ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি আজ কলম্বিয়ার প্রতিযোগীর কাছে ২-৩ ব্যবধানে হেরে যান।

পুরুষদের সাঁতারে ১০০ মিটার বাটারফ্লাই ইভেন্টে ভারতের প্রতিযোগী সজনকুমার হিটে সাড়া জাগিয়ে শুরু করলেও সেমিফাইনালে উঠতে ব্যর্থ হন। রোয়িংএ ছেলেদের জুটি অর্জুন লাল জাট ও অরভিন্দ কুমার এবং পরে গণপতি কেলাপান্ডা ও বরুন ঠাকুর দুজনেই নিজ নিজ ইভেন্টে পরাজিত হন। মেয়েদের বিভাগে নেথরা কুমারন নিজের ইভেন্টে হেরে যান।গলফে ভারতের দুই প্রতিযোগী উদায়ণ মানে ও অনির্বাণ লাহিড়ী প্রথম রাউন্ডে হেরে গেছেন।

No comments:

Post a Comment