Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

অন লাইনে পরীক্ষার দাবিতে গাইঘাটায় বিক্ষোভ

 ‌

Demonstration-in-Gaighata-demanding-online-test

সমকালীন প্রতিবেদন : অফ লাইনে‌র বদলে পরীক্ষা নিতে হবে অন লাইনে। আর সেই দাবিতে সামনে রেখে পরীক্ষা বয়কট করে কলেজ ক্যাম্পাসের সামনে বিক্ষোভ দেখালেন পড়ুয়ারা। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে প্রায় আড়াই ঘন্টা এই আন্দোলন চলায় অচলাবস্থার সৃষ্টি হয়।


গাইঘাটার চাঁদপাড়া কৃষি খামার এলাকায় বছর কয়েক আগে চালু হয় সরকারি পলিটেকনিক কলেজ। করোনা পরিস্থিতির কারণে রাজ্যের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো এই প্রতিষ্ঠানেও পড়াশোনার ক্ষেত্রে সমস্যা তৈরি হয়।অফ লাইনের বদলে পড়ুয়াদেরকে অন লাইনে ক্লাস নেওয়ার ব্যবস্থা করে কলেজ কর্তৃপক্ষ।


এরইমধ্যে কলেজের তিনটি বিভাগের পঞ্চম সেমেস্টারের পরীক্ষার সময় চলে আসে। দিন কয়েক আগে কলেজের বোর্ডে বিজ্ঞপ্তি দেওয়া হয় যে, তাঁদের অফ লাইনে পরীক্ষা নেওয়া হবে। পড়ুয়াদের দাবি, তাঁরা মোট ক্লাসের ৮০ শতাংশই করেছেন অন লাইনে। আর তাতেই তাঁরা অভ্যস্থ হযে পরেছেন। এখন হঠাৎ করে অন লাইনের বদলে অফ লাইনে পরীক্ষা নেওয়ার কথা ঘোষনা করায় তাঁরা মানসিকভাবে প্রস্তুত নন।


তাঁদের দাবি, অফ লাইনের বদলে অন লাইনে পরীক্ষা নেওয়ার ব্যবস্তা করতে হবে। তাঁরা তাঁদের এই দাবির সমর্থনে এদিন পরীক্ষা বয়কট করে হাতে প্ল্যাকার্ড নিয়ে কলেজ চত্বরে অবস্থান বিক্ষোভ করেন প্রায় দেড়শ জন পরীক্ষার্থী। প্রায় আড়াই ঘন্টা ধরে এই বিক্ষোভ চলে। যদিও এব্যাপারে কলেজ কর্তৃপক্ষ কোনও মন্তব্য করতে চায় নি।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন